৪৫ মিনিট দুই মাথার মধ্যে বোঝাপড়াতে অনেক কিছুই হয়েছে: সূর্যকান্ত

আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ১০ আগস্ট:
বুধবার কেশপুরের প্রয়াত সিপিএম নেতা জামশেদ আলির মৃত্যু দিবস সহ ওই ব্লকের ৭৩ জন শহিদ কমরেডদের স্মৃতির উদ্দেশ্যে শহিদ দিবস পালন করল সিপিএম। কেশপুরের জামশেদ ভবনে ৪০ তম শহিদ দিবসের আয়োজন হয়েছিল বুধবার। সেই শহিদ দিবস স্মরণে কেশপুরের সভাতে হাজির হয়েছিলেন সিপিআইএমের রাজ্য নেতা সূর্যকান্ত মিশ্র। শহিদ দিবসের সভাতে উপস্থিত কর্মীদের সাধারণ মানুষকে সাথে নিয়ে কাজ করার বার্তা দিলেন সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, “সাধারণ মানুষই আসল শক্তি। তাদের পাশে দাঁড়াতে হবে। তাদের কথা শুনতে হবে। মানুষের আস্থা অর্জন করতে হবে।” 


 
এই সভাতেই তিনি কেন্দ্রের বিজেপি সরকারের সঙ্গে এরাজ্যের তৃণমূল সরকারের গোপন বোঝাপড়ার অভিযোগ তোলেন। সূর্যবাবু বলেছেন, “চিটফাণ্ড কেলেঙ্কারির তদন্ত শুরু হয়েছিল। এখন তা কি অবস্থায় তা সকলেই জানেন। এমন অনেক কেলেঙ্কারি আছে যার তদন্তে কোনো উন্নতি হয়নি। ৪৫ মিনিটের দুই মাথার মধ্যে বোঝাপড়াতে হয়তো অনেক কিছুই হয়েছে। তা না হলে কান টানলে মাথা আসবে এরা সবাই জানে, কিন্তু গানটা না হচ্ছে কই। একজনকে তো ধরাই যাচ্ছে না, খালি কলকাতা ও বীরভূম হয়ে যাচ্ছেন। বোঝা যাচ্ছে না তদন্ত না সার্কাস হচ্ছে।” আরও একাধিক ইস্যুতে রাজ্য ও কেন্দ্র সরকারের তিনি সমালোচনা করেন।

এদিনের সভায় অন্যান্যদের মধ্যে হাজির ছিলেন সিপিএমের প্রাক্তন জেলা সম্পাদক তরুণ রায়, তাপস সিনহা, প্রাক্তন বিধায়ক রামেশ্বর দোলই প্রমুখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here