সুস্থতায় ১০ হাজার পার, আশা তিন জেলা! ২৪ ঘন্টায় রাজ্যে ফের নতুন আক্রান্ত ৪৭৫, সুস্থ ৪৮৮, মৃত ১৫

রাজেন রায়, কলকাতা, ২৫ জুন: করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার চিন্তা বাড়লেও সুস্থতার হার আশা জোগাচ্ছে চিকিৎসকদের। এদিনই রাজ্যে সুস্থের সংখ্যা ১০ হাজার পেরোল। তবে মৃত্যু সংখ্যাও রাজ্যে ৬০০ পেরিয়ে গেল, যার মধ্যে কলকাতাতেই মৃত্যু ৩৫১ জনের।

ফের ২৪ ঘন্টায় ৪৭৫ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫৬৪৮ জনে। আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬০৬ জনের। এদিকে আরও ৪৮৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১০১৯০ জন। তার মধ্যে এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ১৯৬ জন, উত্তর ২৪ পরগনায় ৬৭ জন এবং হাওড়ায় ৫৭ জন সুস্থ হওয়ার জেরে সুস্থতার হার ফের বেড়ে দাঁড়াল ৬৫.১২ শতাংশে। উল্লেখযোগ্য, আবার ঝাড়গ্রামে ১৪ জুন, পুরুলিয়াতে ১৭ জুন এবং কালিম্পংয়ে ২০ জুনের পর থেকে নতুন করে করোনা আক্রান্ত কেউ হননি।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪৮৫২ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫০টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৪৩৯২৫৮ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৪৯২ জনের। রাজ্যের ৭৮টি করোনা হাসপাতাল, ২৫টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ১০৪২৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ২১.০৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৭৮৬৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৩১৮০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৮৭৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২০৩৯৩৭ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৪৯৩৭টি কোয়ারেন্টাইন সেন্টারে ৩৪০৫৯ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২২৫৭৩২ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৪৯৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৬৩ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৫১৩৩ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৫১ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিংয়ে ২ জন করে এবং হাওড়া, পশ্চিম মেদিনীপুর এবং উত্তর দিনাজপুরে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হওয়ায় আরও ৯ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ১১৭ জন এবং হাওড়ায় ৪২ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here