রেকর্ড ৪৭৬ করোনা সংক্রমণে ১০০০০ টপকাল রাজ্য! বাড়ল সুস্থতার হারও

রাজেন রায়, কলকাতা ১২ জুন: ফের ২৪ ঘন্টায় সমস্ত রেকর্ড ভেঙে ফেলল রাজ্য। এদিন সমস্ত রেকর্ড ছাড়িয়ে ফের ২৪ ঘন্টায় ৪৭৬ জন করোনা পজিটিভের হদিশ মেলায় ১০০০০ হাজারের গণ্ডি টপকে গেল পশ্চিমবঙ্গ। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০২৪৪ জনে। আরও ৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৫১ জনের। আরও ২১৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪২০৬ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার বেড়ে ৪১.০৫ শতাংশ। রাজ্যে ক্রমাগত ৪০০ জন আক্রান্ত হলেও ২০০ জনের বেশি সুস্থ হতে থাকায় আশার আলো দেখছেন চিকিৎসকরা।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৫৮৭ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ২৪৯ জনের। শুক্রবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৫টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩১৫৬৯৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৮৭৫৮ জনের। নতুন ৩টি ল্যাব চলতি সপ্তাহেই শুরু করা হয়েছে। রাজ্যের ৬৯টি করোনা হাসপাতাল, ১৬টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২৫.০৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৭০৩৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৭৯৪৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৭২৮৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১৫২৭৩ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১০৯৪৬টি কোয়ারেন্টাইন সেন্টারে ১০৫৮৪২ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১২৭৬৯৫ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১১১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩৩৫৬ জনের। এদিন কলকাতায় আরও ৪ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৮৩ জনের। এছাড়া হুগলিতে ২ জন এবং হাওড়া, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে মৃত্যু হয়েছে। এদিন উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here