বাউড়িয়ায় ৫০ শয্যার সেফ হোম

আমাদের ভারত, হাওড়া, ৩০ জুলাই: উপসর্গহীন করোনা আক্রান্তদের নিরাপদে রেখে চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য এবার উলুবেড়িয়া পুরসভার বাউড়িয়ায় ৫০ শয্যার একটি সেফ হোম তৈরীর সিদ্ধান্ত নিল প্রশাসন। বৃহস্পতিবার উলুবেড়িয়া মহকুমাশাসকের দফতরে এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রশাসন সূত্রে খবর, পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের বাউড়িয়া
আইটিআই ক্যাম্পাসে এই সেফ হোম তৈরি করা হচ্ছে। আগামী ৩ আগষ্ট এই সেফ হোমের উদ্বোধন হবে।

পুর এলাকায় সেফ হোম তৈরি প্রসঙ্গে উলুবেড়িয়া পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস জানান, উপসর্গহীন করোনা আক্রান্তদের এইখানে রেখে চিকিৎসা করা হবে। পাশাপাশি সেফ হোমে থাকাকালীন যদি কারোর শারীরিক সমস্যা দেখা দেয় তাহলে তাকে উলুবেড়িয়া ইএসআই হাসপাতালে এবং প্রয়োজনবোধে ফুলেশ্বরের সঞ্জীবন হাসপাতালে ভর্তি করা হবে। অভয় দাস জানান, উলুবেড়িয়া পুর এলাকায় বেলা ১২টার পর থেকে দোকান বাজার বন্ধ রাখায় সংক্রমণ অনেকটাই কমেছে এবং সেই কারণে আগামী ১২ আগষ্ট পর্যন্ত এই নিয়ম জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ইদের দিন শনিবার ও রবিবার এই নিয়ম কিছুটা শিথিল করা হবে।

এদিনের এই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহকুমাশাসক অরণ্য বন্দ্যোপাধ্যায়, বিধায়ক ইদ্রিস আলি, প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস, উলুবেড়িয়া বাউড়িয়া থানার পুলিশ আধিকারিক, উলুবেড়িয়া সুপার স্পেশালিটি হাসপাতাল, উলুবেড়িয়া ইএসআই হাসপাতাল ও বাউড়িয়া স্টেট জেনারেল হাসপাতালের প্রতিনিধিরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here