৫০ হাজার ছাড়াল সংক্রমণ! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪৩৬, মৃত ৩৪, সুস্থ ২০০৬

রাজেন রায়, কলকাতা, ২৩ জুলাই: রেকর্ড সংখ্যক ২৪৩৬ নতুন সংক্রমণে রাজ্যে ৫০ হাজার সংক্রমণ ছাড়িয়ে গেলেও বৃহস্পতিবার রাজ্যে সুস্থ হলেন রেকর্ড সংখ্যক ২০০৬ জন। এদিনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ২৪৩৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১৭৫৭ জন। আরও ৩৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১২৫৫ জনের। ২৪ ঘন্টায় আরও ২০০৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩১৬৫৬ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬১.১৬ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৫৫ জন, উত্তর ২৪ পরগনায় ৪১৮ জন, হাওড়ায় ২৩০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১২ জন, দার্জিলিংয়ে ১১৫ জন, মালদায় ১০৫ জন এবং হুগলিতে ৯১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৮৮৪৬ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৩৯৬ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৬টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৭৫৮০২৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড ১৪৫৫৮ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭টি সরকারি এবং ৫৪টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৪০.০৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৪২৩জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪০৯৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩২১৪০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৫৬১৪০ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৮৭৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৭৯৫ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৫৪৫ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের, যার মধ্যে ১৯ জন কলকাতার, ৬ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ৭৯৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৬১২৭ জনের। এদিন কলকাতায় আরও ১৯ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬৪২ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৪৫ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১০৭৭৫ জন। এখানেও এদিন আরও ৬ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৫১ জন। এছাড়া হাওড়ায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং হুগলিতে ১ জন করে ৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ৩০৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৩ জন, হুগলিতে ৮৭ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here