৫০ বছরের পুরনো কংগ্রেস কার্যালয় ভস্মীভূত, চাঞ্চল্য নাকাশিপাড়ায়

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১৪ মে: গভীর রাতে আগুনে ভস্মীভূত ৫০ বছরের পুরনো কংগ্রেস কার্যালয় সহ বেশ কয়েকটি দোকান। দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ কংগ্রেসের। ঘটনাটি ঘটেছে নদিয়ার নাকাশিপাড়া থানার বিল্লগ্রাম অঞ্চলের যুগপুর বাজার এলাকায়।

জানা গেছে, নাকাশিপাড়া থানার যুগপুর বাজারে প্রায় ৫০ বছরের পুরনো কংগ্রেসের একটি কার্যালয় রয়েছে। প্রতিদিন নিয়মিত ওই কার্যালয়টি খুলে দলের বিভিন্ন কাজকর্ম নিয়ে আলোচনা করত কংগ্রেস কর্মীরা। কার্যালয়টি বাজারের মধ্যে অবস্থিত হওয়ায় তার সংলগ্ন বেশ কয়েকটি দোকান রয়েছে। গতকাল প্রতিদিনের মতো রাত আনুমানিক ৯ টা নাগাদ কার্যালয় বন্ধ করে বাড়ি চলে যায় কংগ্রেসের নেতা কর্মীরা। রাত সাড়ে বারোটা নাগাদ তাদের কাছে খবর আসে কার্যালয়ে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে। ঘটনাস্থলে এসে দেখে দাউদাউ করে জ্বলছে কার্যালয়। খবর দেওয়া হয় দমকল বাহিনীকে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল কর্মী এবং নাকাশিপাড়া থানার পুলিশ। ঘন্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কার্যালয়টি পুরোপুরি ভস্মীভূত হয়ে যাওয়ার পাশাপাশি কার্যালয় সংলগ্ন বেশ কয়েকটি দোকান আগুন পুড়ে যায়।

কংগ্রেস নেতৃত্বের অনুমান দুষ্কৃতিকারীই এই কর্মকাণ্ড ঘটিয়েছে। এ বিষয়ে নাকাশিপাড়া ব্লক কংগ্রেস সভাপতি পুলক সিংহ বলেন, এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে, দুষ্কৃতিরাই এই ঘটনা ঘটিয়েছে। আমি অধীরবাবু কে সমস্ত চিত্র পাঠিয়েছি। অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেপ্তার না করলে আগামী দিনে আমরা আন্দোলনে যাব বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন। ঘটনার তদন্ত শুরু করেছে নাকাশিপাড়া থানার পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here