রাজ্যে ২৪ ঘন্টায় মৃত ৫৬, নতুন আক্রান্ত ২৯৫৪, সুস্থ ২০৬১

রাজেন রায়, কলকাতা, ৬ আগস্ট: বুধবারের পর বৃহস্পতিবার রাজ্যে সামান্য কমল মৃত্যু সংখ্যা। বৃহস্পতিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৯৫৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬৭৫৪ জন। এদিন ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৯০২ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৬১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৬১০২৩ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.৩৪ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৪৮ জন, উত্তর ২৪ পরগনায় ৫০২ জন, হাওড়ায় ২১৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১২৩ জন, কোচবিহারে ৯৭ এবং হুগলিতে ৮১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৮২৯ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৮৩৭ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৯টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১০২৮২৫১ জনের। এদিন দৈনিক ২৫ হাজার করোনা টেস্টের লক্ষ্যমাত্রা ছুঁল রাজ্য। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৫২২৪ জনের। রাজ্যের ৮৩টি করোনা হাসপাতাল, ২৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৩৯.৭৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৯১৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০০৮৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৯৩৪০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৯১৩৯২ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৭০২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৮০ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৬০১ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের, যার মধ্যে ২৭ জন কলকাতার, ১৪ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন, দার্জিলিংয়ে ৩ জন, উত্তর দিনাজপুর এবং হাওড়ায় ২ জন করে, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও ১৫ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৮০ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৫৮৮২ জনের। এদিন কলকাতায় আরও ২৭ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৮৮৭ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৬০১ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৮৭৪১ জন। এখানেও এদিন আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৩০ জন। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৯১২০ এবং মৃত্যু ২৩২ জন। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৬২৫৪ এবং মৃত্যু ১০৮ জন। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪০৬৪ এবং মৃত্যু ৬৬ জন।
এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২৬১ জন, হাওড়ায় ১৯৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৮৭ জন, দক্ষিণ দিনাজপুরে ১৩১ জন, হুগলিতে ১২৫ জন, পশ্চিম বর্ধমানে ১২০ জন, দার্জিলিংয়ে ১০২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here