সবজির গাড়ি করে গা ঢাকা দিয়ে বাংলাদেশে যাওয়ার পথে গ্রেফতার ৬

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১৩ এপ্রিল: সবজির গাড়ি করে গোপনে বাংলাদেশে যাওয়ার পথে ১ শিশু ও মহিলা সহ ছয় জনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার জয়পুর এলাকায়। পুলিশ জানিয়েছে, গোপনে সবজির গাড়ি ভাড়া করে পেট্রাপোল সীমান্তের দিকে যাচ্ছিল প্রায় ১৫ জন বাংলাদেশি অনুপ্রবেশকারী। গোপন সূত্রে খবর পেয়ে এক শিশু সহ ছয় জনকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সূত্রের খবর, প্রাতভ্রমণে বেড়িয়েছিলেন বনগাঁর জয়পুরের কয়েক জন বাসিন্দা। যশোর রোডে হাঁটতে হাঁটতে তাদের পাশ দিয়ে একটি ত্রিপল দিয়ে ঢাকা ধীর গতিতে যাওয়া গাড়িতে শুনতে পান মানুষের কথা বলার শব্দ। সন্দেহ হওয়ায় গাড়িটি আটকে দিলে দেখতে পান গাড়ির ভিতরে অন্তত ১৫ জনগাঘেঁষে বসে আছে। গাড়ি দাঁড় করাতেই বেশ কয়েকজন পালিয়ে যায়। গাড়িটির সামনে লেখা এমারজেন্সি ফুড সাপ্লাই৷

গাড়ির চালক এবং যাত্রীদের জিজ্ঞাসাবাদের পর জানা যায় এরা মুম্বাই থেকে ফিরছেন। কেউ আবার ডানকুনি এলাকার কথাও বলেন৷ বাংলাদেশের পাসপোর্ট দেখিয়ে জানান, তাদের বাড়ি বাংলাদেশ সাতক্ষিরা এলাকায়। আজই দেশে ফিরবেন বলে পেট্রাপোল সীমান্তে যাচ্ছিল এই দলটি৷ ঘটনা জানতে পেরে বনগাঁ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং গাড়ি ও গাড়ির চালক সহ যাত্রীদের প্রথমে স্ক্রিনিংয়ের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ সূত্রের খবর, গাড়িতে ১টি শিশু, মহিলা ও পুরুষ সহ ৬ জন ছিল। বাকিরা ভয়ে পালিয়েছে। তাঁদের খোঁজ চলছে৷ স্থানীয় মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন পালিয়ে যাওয়া বাংলাদেশীদের নিয়ে। কারণ তাঁদের শরীরে করোনা সংক্রমণ আছে কি না সেটা পরীক্ষা না হলে সীমান্তের গ্রামে সাধারণ মানুষের মধ্যে মিশে গেলে গোটা এলাকার মানুষ আক্রান্ত হতে পারেন৷ এই চিন্তাই এখন কপালে ভাজ ফেলেছে বনগাঁ সীমান্ত এলাকার বাসিন্দাদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here