২৪ ঘন্টায় ৬১ মৃত্যু! রাজ্যে নতুন আক্রান্ত ২৮১৬, সুস্থ ২০৭৮

রাজেন রায়, কলকাতা, ৫ আগস্ট: সংক্রমণ মৃত্যুর সংখ্যা বাড়িয়ে ক্রমশ ভয়াবহ মহামারী রূপ নিচ্ছে করোনা। বুধবার রাজ্যে মৃত্যু হল রেকর্ড সংখ্যক ৬১ জনের। এদিনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৮১৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩৮০০ জন। এদিন রেকর্ড সংখ্যক ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৮৪৬ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৭৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৫৮৯৬২ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.৩৬ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৯৫ জন, উত্তর ২৪ পরগনায় ৪৫৩ জন, হাওড়ায় ২২৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৯৫ জন, পূর্ব বর্ধমান ও কোচবিহারে ৭৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২২৯৯২ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৬৭৭ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৯টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১০০৩০২৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৪০৪৭ জনের। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৮৭৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৫৯১৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩০২০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৮৯৫১৩ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৬৪৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, রাজ্যে মৃত্যু হয়েছে রেকর্ড সংখ্যক ৬১ জনের, যার মধ্যে ২৫ জন কলকাতার, ১৩ জন উত্তর ২৪ পরগনার, ৯ জন হাওড়ার। এছাড়া দার্জিলিং ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে এবং আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান ও হুগলিতে ১ জন করে আরও ১৪ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৬৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৫২০২ জনের। এদিন কলকাতায় আরও ২৫ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৮৬০ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে রেকর্ড সংখ্যক ৭০৯ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৮১৪০ জন। এখানেও এদিন আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪১৬ জন। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৮৯২৫ এবং মৃত্যু ২৩০ জন। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৫৯৯৩ এবং মৃত্যু ১০৪ জন। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৩৯৩৯ এবং মৃত্যু ৬৬ জন।
এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৯৩ জন,
হুগলিতে ১৪৬ জন, মালদায় ১৪৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩১ জন, পূর্ব মেদিনীপুরে ১১২ জন, দক্ষিণ দিনাজপুরে ১০২ জন, পশ্চিম বর্ধমানে ৯০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here