কাটপাট্টি থেকে পুরুলিয়ায় ফেরা ৬৩ রোগী ও রোগীর পরিজনরা হয়রানির মুখে, স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বাড়ি পাঠাল প্রশাসন

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১৪ মে:
তামিলনাড়ুর কাটপাট্টি থেকে পুরুলিয়ায় ফেরা ৬৩ রোগী ও রোগীর পরিজনরা চরম সমস্যার মধ্যে পড়লেন।  দুটি সরকারি বাস তাঁদের পুরুলিয়া মেডিক্যাল কলেজ চত্বরে পৌঁছে দেওযার পর থেকে ঘণ্টার পর ঘন্টা রোগী নিয়ে বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। সারা রাতের পর তাঁদের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। খাবার, জল না পেয়ে নিজের জেলাতেই বিপাকে পড়েছেন তাঁরা। সমন্বয়ের অভাবে সৃষ্টি এই পরিস্থিতিকে প্রশাসনিক গাফিলতি বলে অভিযোগ  ভুক্তভোগীদের।

কাটপট্টি থেকে ট্রেনে হিজলিতে পৌঁছান চিকিৎসার জন্য যাওয়া পুরুলিয়ার বাসিন্দারা। হিজলি থেকে রাজ্য পরিবহন দফতরের বাসে করে তাঁদের  বুধবার, রাত দুটো নাগাদ পুরুলিয়া মেডিক্যাল কলেজের হাতোয়াড়া চত্বরে পৌঁছে দেয় । এই খবর কর্তৃপক্ষের কাছে আগাম ছিল না।  আর তাই মুমূর্ষু রোগী নিয়ে বাইরে সারা রাত বসে কাটাতে হল আত্মীয় পরিজনদের। নেই কোন খাবার জল এবং খাবার। এমন কি নেই কোনও মেডিকেল স্টাফ।  চরম ব্যবস্থার জন্য ক্ষোভ উগরে ফেললেন বিপাকে পড়া ব্যক্তিরা।
আজ, বেলার দিকে প্রশাসনের পক্ষ থেকে তৎপরতা দেখা যায়। দুটি বাসে তাঁদের বাড়ি পাঠানো হয়। এই ক্ষেত্রে কোনও স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বাড়ি পাঠানোয় বিতর্কের মুখে পড়ল প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here