ভয়ঙ্কর! ৭৬ জন পরিযায়ী শ্রমিকের শরীরে করোনার খোঁজ

আমাদের ভারত, হাওড়া, ২৫ মে: সম্প্রতি মহারাষ্ট্র থেকে হাওড়া জেলায় ফেরা ৭৬ জন পরিযায়ী শ্রমিকের শরীরে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেল। বর্তমানে এইসব শ্রমিকরা উলুবেড়িয়ার ইএসআই হাসপাতলে চিকিৎসাধীন।

জানাগেছে, কয়েকদিন আগে মহারাষ্ট্র থেকে উলুবেড়িয়া মহকুমা এবং পাঁচলা এলাকার বাসিন্দা ৩৯২ জন পরিযায়ী শ্রমিক ট্রেনে করে এই রাজ্যে ফেরে। হাওড়া স্টেশনে নামার পর এইসব শ্রমিকদের উলুবেড়িয়ার বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়। দিন চারেক আগে এইসব শ্রমিকদের মধ্যে ১৪৪ জনের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপরেই দেখা যায় এদের মধ্যে ৭৬ জনের রিপোর্ট পজিটিভ।

প্রশাসন সূত্রে খবর, করোনা পজিটিভ এইসব শ্রমিকদের বাহ্যিক কোনো লক্ষণ ছিল না। প্রশাসনের মতে ট্রেন ছাড়া অন্য যানবাহনের মাধ্যমে যেসব পরিযায়ী শ্রমিক এই রাজ্যে আসছেন তারা যেন প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে থাকে। যাতে তাদের প্রত্যেকের লালা রসের নমুনা পরীক্ষা করা যায়। প্রশাসনের আশঙ্কা যেভাবে পরিযায়ী শ্রমিকদের শরীরে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া যাচ্ছে তাতে যদি বাইরে থেকে আসা শ্রমিকরা কোয়ারেন্টাইন সেন্টারে না থেকে বাইরে ঘোরাঘুরি করে তাহলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা আছে। প্রশাসনের মতে আক্রান্ত শ্রমিকরা যেহেতু কোয়ারেন্টাইন সেন্টারের মধ্যেই আছে সেই কারণে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here