২৪ ঘণ্টায় ৮৪ জন করোনা পজিটিভ, মৃত আরও ১০, সুস্থ ৬১: বুলেটিন

রাজেন রায়, কলকাতা, ১৫ মে: ফের ২৪ ঘন্টায় রাজ্যে ৮৪ জন করোনা পজিটিভ হওয়ায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৬১ জন। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ১৫৩ জনের। অন্যদিকে, করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে মোট মৃত্যু ২২৫ জনের। একই সঙ্গে ২৪ ঘন্টায় আরও ৬১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ ৮২৯ জন। সুস্থ হওয়ার হার ৩৩.৬৯ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৪০৭ জন, অর্থাৎ এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ১৩ জন।

বুলেটিনে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৬৭০৬ জনের, যা আগের দিনের তুলনায় ১৫০১ বেশি। তা সত্ত্বেও সংক্রমণের সংখ্যা কম আসায় কিছুটা স্বস্তিতে স্বাস্থ্য ভবনের আধিকারিকরা। সব মিলিয়ে রাজ্যের ২১ টি মোট করোনা টেস্টের সংখ্যা ৬৯৫৪৩ জনের। রাজ্যের ৬৮টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫২ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৫৭০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৪.৮৮ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৮৮৮২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫৬৮১ জন।

এছাড়া এদিনের বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায় ৪৩ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১২০০ জনের। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে আরও ৫ জনের। কলকাতায় মোট মৃত্যু ১৪৬ জনের। তারপরেই হাওড়ায় ২৭ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৫৩৬ জনের। হাওড়ায় মৃত্যু হয়েছে ২ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ৪ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩২১ জনের, মৃত্যু হয়েছে ৩ জনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here