লকডাউনে বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৯ জেলা, সারাদিনই বৃষ্টির সম্ভাবনা

চিন্ময় ভট্টাচার্য
আমাদের ভারত, ২৭ এপ্রিল: সকাল থেকে আকাশ ছিল মেঘলা। দুপুরেই নেমে এল সন্ধ্যার আঁধার। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে নামল বৃষ্টি। কোথাও আবার ৪০-৫০ কিলোমিটার বেগে ধেয়ে এল ঝড়ও! ভারী বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৯ জেলা

এটুকুতে শেষ নয়। আজ, সোমবার সারাদিনই হাওড়া, কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৯ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বেশ কয়েকটি জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আগেই জানিয়ে দিয়েছিল আলিপুরের হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, অসম থেকে পঞ্জাব পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে। সেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, দক্ষিণ বিহার ও মধ্যপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবেই হাওড়া, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টি হচ্ছে।

বীরভূম, বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বিকেলের পর থেকে ভারী বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। সবমিলিয়ে বলাই যায়, লকডাউন সফল করতে যেন প্রশাসনের পাশে দাঁড়াল প্রকৃতিও। তবে, চিন্তায় বিশেষজ্ঞরা। কারণ, বর্ষা এবং ঠান্ডায় করোনা ভাইরাসের প্রভাব বাড়ে কি না, সেই চর্চায় এখনও ইতি পড়েনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here