বড় সাফল্য! কাশ্মীরের সোপিয়ানে গত ২৪ ঘন্টায় সেনার গুলিতে নিহত ৯ হিজবুল জঙ্গি

আমাদের ভারত, ৮ জুন : রবিবার সকাল থেকেই উত্তপ্ত ছিল কাশ্মীরের সোপিয়ান। সোমবার সকালেও সেই লড়াই জারি ছিল। টানা ২৪ ঘন্টার এনকাউন্টারে ৯ জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। গতকাল ৫ জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা বাহিনী । আজ আরও চারজন নিহত হয়। এরা সবাই হিজবুল মুজাহিদিনের সদস্য বলে জানা গেছে

গত ২৪ ঘণ্টায় মোট ৯ জন জঙ্গি নিহত হয়েছে। সোমবার সকালে সোপিয়ানের পিঞ্জোরা গ্রামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেখানে শুরু হয় গুলির লড়াই। তাতেই মৃত্যু হয় ৪ হিজবুল মুজাহিদিনের জঙ্গির।

শেষ দুই সপ্তাহে ৯টি বড় অপারেশন হয়েছে যাতে। ২২ জন জঙ্গির মৃত্যু হয়েছে। যার মধ্যে ৬ জন জঙ্গিদের কমান্ডার ছিলেন বলে জানিয়েছেন কাশ্মীরের ডিজি দিলবাগ সিং।

রবিবার সকাল থেকেই গোয়েন্দা সূত্রে খবর পেয়ে একটানা অপারেশন চালায় নিরাপত্তা বাহিনী। সোপিয়ানের জান্দিপোড়া গ্রামের একটি বাড়িতে৫-৬ জন জঙ্গি লুকিয়ে আছে বলে খবর পেয়ে সকালবেলা গ্রামটি ঘিরে ফেলে রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও এস ওস জের জওয়ানরা। শুরু হয় তল্লাশি অভিযান। তবে অভিযান শুরুর আগে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়। বিচ্ছিন্ন করে দেয়া হয় রেবানের যোগাযোগ। এরপর ধীরে ধীরে ওই বাড়িটি দিকে এগোতে শুরু করে বাহিনী। বাড়িটির সামনে পৌঁছাতে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। তাতে নিহত হয় ৫ জঙ্গি।

প্রসঙ্গত উল্লেখ্য গত জানুয়ারি মাস থেকে নিরাপত্তা বাহিনীর অভিযানে কাশ্মীরে ৮০ জন জঙ্গির মৃত্যু হয়েছে। তার মধ্যে ২১ জন কমান্ডার ছিল বলে জানা গেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here