স্কুলে ভ্যাকসিন নিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লো কালনার নাদনঘাটের দশম শ্রেণির ছাত্র

আমাদের ভারত, পূর্ব বর্ধমান, ১৪ জানুয়ারি: কালনার বনপুকুর এলাকায় এক ছাত্র ভ্যাকসিন নেওয়ার পরেই অসুস্থ হয়ে পড়ে। আর তারপর বেশ কয়েক দিন চিকিৎসা চলার পর আচমকা শুক্রবার মৃত্যু হয় ওই ছাত্রের। এদিন সকালে অবস্থার অবনতি হলে তাকে কালনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

মৃত ছাত্রের পরিবারের লোকেদের দাবি, ভ্যাকসিন নেওয়ার পরেই শারীরিক অসুস্থতা থেকে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সমুদ্রগড় পঞ্চায়েতের অন্তর্গত বনপুকুর এলাকায়। মৃত ছাত্রের নাম ইউসুফ মুন্সি। সে সিংহজুলি হাই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ছিল। চলতি মাসের ৬ তারিখ স্কুল থেকেই সে ভ্যাকসিন নেয়। তারপর থেকেই সে অসুস্থতা বোধ করে। পেটে ব্যথা আর শরীর দুর্বল লাগার কারণে প্রথমে কালনা হাসপাতালে পরবর্তী সময়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করায় ওই ছাত্রের পরিবার। এদিন শুক্রবার ভোর থেকেই ফের অবস্থার অবনতি হলে কালনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ওই ছাত্রকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতের পরিবারের লোকেদের দাবি, ভ্যাকসিন না নিলে এমন হতো না। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। আজ কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হবে।

এ বিষয়ে কালনা মহকুমা হাসপাতালের সুপার অরূপরতন করণ জানান,দেহটির ময়নাতদন্ত করলেই মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধান হবে। তবে দেশজুড়ে যেভাবে ভ্যাকসিনেশন চলছে ভ্যাকসিনেশনের কারণে সম্ভবত এই মৃত্যু নয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here