বেসরকারি স্কুলে লকডাউনে ফি বৃদ্ধি নিয়ে এবার হাইকোর্টে দায়ের মামলা

রাজেন রায়, কলকাতা, ২৫ জুন: সরকারি স্কুলের শিক্ষার উপর ভরসা রাখতে না পেরে বেসরকারি স্কুল বেছে নিয়েছেন অনেক অভিভাবকরাই। কিন্তু লকডাউনে তাদের রীতিমত গলার কাঁটা হয়ে গিয়েছে বেসরকারি স্কুলের মাত্রাতিরিক্ত ফি-বৃদ্ধি। বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রীর দ্বারস্থ হয়েও লাভ হয়নি। বুধবার অভিভাবকদের সংগঠন এই নিয়ে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠিও পাঠান। এরপরই বৃহস্পতিবার এই নিয়ে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন রিসভ চৌরারিয়া নামে এক ব্যক্তি।

বৃহস্পতিবার মামলার শুনানি ছিল প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণান ও বিচারপতি অরিজিৎ ব্যানার্জির ডিভিশন বেঞ্চে। ভিডিও কনফারেন্সে মাধ্যমে শুনানি হয়। এদিনের শুনানিতে রাজ্যের আইনজীবীর আদালতে জানান, রাজ্যের প্রাইভেট স্কুল গুলির সঙ্গে ফিজ কমানো নিয়ে সরকার আলোচনা করছে। এই অবস্থায় মামলা পিছিয়ে না দিলে আলোচনা কাজে আসবে না। রাজ্যের এই আবেদনে সাড়া দিয়ে স্কুল ফিজ বৃদ্ধির মামলা ৪ সপ্তাহের জন্য পিছিয়ে দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

তবে, এদিন কলকাতার দু’টি বেসরকারী স্কুলের আইনজীবীরা দাবি করেন, এই মামলার জনস্বার্থ মামলা নয়। তারা এই বিষয়ে ডিভিশন বেঞ্চে লড়ার আবেদন করেন। সেই আবেদন মঞ্জুর করা হয় হাইকোর্টে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here