পোলক স্ট্রিটে বিধ্বংসী আগুন, ২২টি ইঞ্জিনে নিয়ন্ত্রণের পর উদ্ধার ব্যক্তি

রাজেন রায়, কলকাতা, ১০ আগস্ট: ফের কলকাতার বহুতলে মারাত্মক অগ্নিকাণ্ড। যা নিয়ন্ত্রণে আনতে রীতিমত হিমশিম খেতে হল দমকলকে। সূত্রের খবর, সোমবার বিকেল সাড়ে ৪টে নাগাদ পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটে বহুতলের তিন তলায় আগুনের লেলিহান শিখা দেখা যায়। দমকলের ২২টি ইঞ্জিন সন্ধ্যা সাড়ে ৭টা আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে আটকে থাকা এক ব্যক্তিকে।

জানা গিয়েছে, এদিন বিকেল সাড়ে ৪টা নাগাদ স্থানীয় বাসিন্দারা হঠাৎ পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের ওই বাড়ি থেকে আগুনের শিখা সহ কালো ধোঁয়া বেরোতে দেখেন। খবর যায় দমকলে। দমকল জানিয়েছে, ওই বহুতলের তৃতীয় তলায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় প্রথমে আগুন দেখা যায় তারপর তা ওই তলা-সহ পরবর্তী চতুর্থ তলাকেও গ্রাস করে। আগুন লাগার পর ৬ তলা বিল্ডিংয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়৷ বহুতলে রয়েছে একাধিক অফিস ও ব্যাঙ্কের শাখা৷ আগুনের গ্রাসে ভেঙ্গে পড়ে বহুতলের একটা অংশের শেড৷ ঘটনাস্থলে পৌঁছন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম৷

এদিকে ধোঁয়া বের হতে দেখে সবাই বেরিয়ে আসলেও একজন ভিতরে আটকে পড়েন৷ তবে তিনি ছাদে চলে যান৷ পরে দমকল হাইড্রোলিক ল্যাডার নিয়ে আসে৷ দমকল ও কলকাতা পুলিশের উদ্ধারকারী দল তাকে উদ্ধার করে৷ উদ্ধার হাওয়া ওই ব্যক্তি আতঙ্কিত থাকলেও সুস্থ আছেন বলে জানিয়েছে দমকল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here