রাজভবনে তিন তলায় আগুন, পাশের ঘরেই বৈঠক করছিলেন রাজ্যপাল, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন

আমাদের ভারত, ২৩ জানুয়ারি: আচমকাই আজ সন্ধ্যেবেলায় পৌনে আটটা নাগাদ রাজ ভবনে আগুন লেগে যায়। রাজভবনের তিন তলায় বলরুমের একটা অংশ দাউ দাউ করে জ্বলতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন দমকল কর্মীরা। সেই সময় পাশের ঘরেই রাজভবনের এডিজির সঙ্গে বৈঠক করছিলেন রাজ্যপাল।

রাজভবন সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় তিন তলার বলরুমে আগুনের ফুলকি দেখতে পান রাজভবনের কর্মচারীরা। কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়ে পড়তে থাকে। প্রথমে রাজভবনের মধ্যে থাকা অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নেভানোর চেষ্টা করেন রাজভবনের কর্মীরা। কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকায় দমকলে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে প্রথমেই ছুটে আসে দমকলের দুটি ইঞ্জিন। পরে আরো একটি ইঞ্জিনে আসে। সূত্রের খবর, আগুন নিয়ন্ত্রণে এলেও কোথাও আগুন লেগে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এই আগুন যখন লেগেছে সেই বলরুমের পাশে ঘরে বসেই বৈঠক করছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এক কর্মচারী ছুটে এসে আগুন লাগার খবর রাজ্যপালকে জানান। সঙ্গে সঙ্গে তিনি সেখান থেকে বেরিয়ে আসেন।

কেন আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে অনুমান শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে। তাই রাজভবনে সমস্ত বিদ্যুৎ সংযোগ পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে ভবিষ্যতে
যে কোনো দুর্ঘটনা এড়ানো যায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here