দিঘা থেকে হেঁটে মুর্শিদাবাদের পথে একদল পরিযায়ী শ্রমিক

আমাদের ভারত, মেদিনীপুর, ২৯ এপ্রিল: দিঘা থেকে একদল পরিযায়ী শ্রমিক হেঁটে মুর্শিদাবাদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বুধবার সকালে তারা শালবনী এসে পৌঁছেছেন। সকালবেলায় তাদের হাঁটতে দেখে শালবনীর শিক্ষক তন্ময় সিংহ জানতে চান তারা কোথায় যাবেন। একটি ছয় বছরের বাচ্চা ও তার মা ছাড়াও আরও পাঁচজন পরিযায়ী শ্রমিকের দলটি জানায়, দিঘা থেকে তিনদিন ধরে তারা মুর্শিদাবাদে যাওয়ার জন্য হেঁটছেন। আজ চতুর্থ দিন।

তাদের রাস্তায় হাঁটতে দেখে তন্ময় বাবু যোগাযোগ করেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের বন ও ভূমি কর্মাধ্যক্ষ নেপাল সিংহের সাথে। শালবনী পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সন্দীপ সিংহ আড়াবাড়ি জঙ্গল সংলগ্ন একটি টেলিফোন কোম্পানির অফিসের সামনে তাদের পথ আটকান। তাদের জন্য শুকনো খাবারের ব্যাবস্থা করেন অতনু সিংহ ও সুদীপ সিংহ। এরপরেই তারা যোগাযোগ করেন চন্দ্রকোনা রোড ফাঁড়ি এবং শালবনী থানাতে। যোগাযোগ করা হয় জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা ও শালবনীর বিডিও সঞ্জয় মালাকারের সাথেও।

পরিযায়ী শ্রমিকদের এই দলটি মুর্শিদাবাদের সুতি ও ধূলিয়ান থানার বাসিন্দা বলে জানান। কোয়ারেন্টাইনের বদলে তাদের অন্তত বর্ধমান বর্ডারের কাছাকাছি এগিয়ে দেওয়ার আবেদন জানান তারা। সেইমতো সাময়িক ব্যাবস্থা করে দলটিকে বর্ধমান জেলার সীমান্তে পৌঁছে দেওয়া হয়। ওখান থেকে তাদের বাড়ির লোকেরা তাদের নিয়ে যাবে বলে তারা জানিয়েছেন। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here