৬টি ঘর সহ দোকান ভাঙ্গল বুনো হাতির দল, সাবাড় করল মজুত খাদ্য সামগ্রী

আমাদের ভারত, আলিপুরদুয়ার, ১০ আগস্ট: এক এক করে ভাঙ্গছে দোকানঘর আর সাবাড় করছে দোকানে মজুত গম, আটা, চাল থেকে বিস্কুট সবকিছুই। না এ কোনও মানুষের কাজ নয়। প্রায় প্রতিরাতেই কোনও না কোনও বস্তি বা চা-বাগানের শ্রমিক লাইনে এমন ঘটনা ঘটাচ্ছে বুনো হাতির দল। তেমনি বুনো হাতির হামলা অব্যাহত রয়েছে জেলায়। এবার ফালাকাটা ব্লকের তাসাটি চা-বাগান। বুদ্ধিমান লাইন ও জিরকু লাইনে তান্ডব চালাল বুনো হাতির দল।

জানাগেছে, সোমবার ভোররাতে দলগাঁও জঙ্গল থেকে তিনটি বুনো হাতি তাসাটি চা-বাগানের বুদ্ধিমান লাইন ও জিরকু লাইনে চলে আসে। প্রথমে বুদ্ধিমান লাইনের ফাগুরাম উরাওয়ের দোকান, শচীন উরাও এবং ধর্মু উরাওয়ের ঘরের বেড়া ভেঙ্গে তছনছ করে দেয় বুনো হাতির দল। এরপর সেখান থেকে জিরকু লাইনের বালি, চিক, বড়াইক এবং হরদেও লোহারের দোকান ভেঙ্গে তছনছ করে দোকানে মজুত বিস্কুট ও গম খেয়ে সাবাড় করে। একইসাথে ঐ এলাকারই বাসিন্দা রাতমুনি বড়াইকের শোবার ঘরের বেড়া ভেঙ্গে ঘরে মজুত চাল, গম, আটা সাবাড় করে হাতির দল।

এদিন ক্ষতিগ্রস্ত রাতমুনি বড়াইক জানান,“পরিবারের আট জন সদস্যকে নিয়ে একটি ঘরেই থাকি। রাতে হাতি বেড়া ভেঙ্গে দেওয়ার সময় আমরা ওই ঘরেই ছিলাম। কোনও মতে পালিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যাই।” ঘটনায় গোটা চা-বাগানে আতঙ্ক ছড়িয়েছে।বনদফতরের আরও কড়া নজরদারি প্রয়োজন বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে যেহেতু চা-বাগান এলাকা তাই সরকারি নিয়মে তারা ক্ষতিপূরণ পাবেন না বলেই বনদফতর সূত্রে জানা গেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here