কলকাতায় পশুনির্যাতনের দায়ে ধৃত এক ব্যক্তি

আমাদের ভারত, ১৮ নভেম্বর: পশুনির্যাতনের দায়ে পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করল। আমহার্স্ট স্ট্রিট থানা এলাকার ঘোষ লেন থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার কলকাতা পুলিশের ফেসবুক পেজে লেখা হয়েছে, “ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটা আপনাদের অনেকেই হয়তো দেখেছেন গতকাল। চেনে বাঁধা একটি কুকুরকে নির্মম শারীরিক নির্যাতন করছেন এক ব্যক্তি। প্রথমে প্লাস্টিকের একটি পাত্র দিয়ে অনবরত আঘাত করে চলেছেন সারমেয়টিকে। পাত্রটি একসময় ভেঙ্গে যায়। তাতে ক্ষান্ত হননি ওই ব্যক্তি। লম্বা একটি কাঠের খণ্ড নিয়ে ফের শুরু হয় প্রহার।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর উপচে পড়ে আমাদের ইনবক্স, ক্ষোভ উগরে দেন ক্ষুব্ধ নেট নাগরিকরা। একটি এন.জি.ও-র তরফে লিখিত অভিযোগপত্র পাঠান আমাদের। যার ভিত্তিতে আমহার্স্ট স্ট্রিট থানায় নির্দিষ্ট মামলা রুজু হয় পশু-নির্যাতন রোধী আইনে। অভিযুক্ত অনিল প্রসাদ (৫০) গ্রেফতার হয়েছেন গত রাতেই, তাঁর ঘোষ লেনের বাড়ি থেকে।

অভিযুক্ত বর্তমানে আমাদের হেফাজতে। মামলার তদন্তভার ন্যস্ত হয়েছে আমহার্স্ট স্ট্রিট থানার সার্জেন্ট (ইনভেস্টিগেশন ক্যাডার) অর্ঘ্য সাহার উপর। দ্রুত তদন্ত শেষ করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উদ্ধার হওয়া কুকুরটি বর্তমানে এন.জি.ও-র নিরাপদ আশ্রয়ে আছে।“

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here