ব্যারাকপুর মহকুমার খড়দহে চালু হল নতুন ৮০ বেডের কোভিড হাসপাতাল

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১৪ সেপ্টেম্বর:
ব্যারাকপুর মহকুমায় কোভিড রোগীদের সুবিধার্থে রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিচালনায় উদ্বোধন হল নতুন ৮০ বেডের আরও একটি কোভিড হাসপাতাল। খড়দহের বলরাম সেবা মন্দির স্টেট জেনারেল হাসপাতালকে সম্পূর্ণ রূপে করোনা হাসপাতাল হিসেবে গড়ে তোলা হল।

ব্যারাকপুর মহকুমায় করোনা আক্রান্ত কোনও রোগীকে যাতে চিকিৎসার জন্য এই মহকুমা থেকে বাইরে কোথাও নিয়ে যেতে না হয় সেই জন্য এই মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতাল গড়ে তুলল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এর আগে ব্যারাকপুর মহকুমার মধ্যে কমারহাটিতে সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতাল, ব্যারাকপুর শহরে টেকনো গ্লোবাল হাসপাতাল, নৈহাটি হাসপাতালকে কোভিড হাসপাতাল করা হয়েছে। উত্তর ২৪ পরগনার জেলা শাসক চৈতালী চক্রবর্তী ও ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার মনোজ ভার্মা সোমবার দুপুরে ফিতে কেটে খড়দহ বলরাম সেবা মন্দির স্টেট জেনারেল হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে উদ্বোধন করেন।

জেলা শাসক চৈতালী চক্রবর্তী বলেন, “এখন আর কোনও সরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের বেড পেতে সমস্যা হবে না। শুধু ব্যারাকপুর মহকুমাতেই আমরা ৪টি করোনা হাসপাতাল তৈরী করলাম। আমাদের নির্দিষ্ট হেল্প লাইন নম্বরে ফোন করলে বেড পেতে কোনও সমস্যা হবে না রোগীদের। জেলায় আমাদের ৩১টা সেফ হোম চালু আছে। উন্নত মানের চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে রোগীদের। অধিকাংশ ক্ষেত্রে কোভিড রোগীরা এখন বাড়িতেই সুস্থ হচ্ছেন।”

ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা বলেন, “নিজেরা সচেতন থাকলে সুস্থ থাকা যাবে। মাস্ক ব্যবহার, স্যানিটাইজার ব্যবহার, হালকা গরম জলে স্নান করা উচিত সকলের। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। নিজে পরিষ্কার থেকে সমাজকে রক্ষা করতে হবে।” খড়দহে নতুন এই করোনা হাসপাতাল চালু হওয়ায় উপকৃত হলেন ব্যারাকপুর মহকুমাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here