ফের জঙ্গিদের গুলিতে প্রাণ গেল পুলিশ কর্মীর, গুলিবিদ্ধ তার শিশু কন্যাও

আমাদের ভারত, ২৪ মে: ফের জঙ্গিদের গুলিতে প্রাণ হারাল জম্মু-কাশ্মীরের এক পুলিশ কনস্টেবল। জঙ্গিদের গুলিতে আহত হয়েছে ওই কনস্টেবলের সাত বছর বয়সী মেয়েও। কাশ্মীর পুলিশ জানিয়েছে, জঙ্গিরা শ্রীনগরের পুলিশ কর্মীর বাড়িতে ঢুকে তার উপর নির্বিচারে গুলি করে। জানা গেছে, জঙ্গিরা যখন তার বাবাকে লক্ষ্য করে গুলি করতে শুরু করে তখন শেষ মুহূর্ত পর্যন্ত বাবাকে আঁকড়ে ধরেছিল শিশুটি। নিহত পুলিশ কর্মীর নাম সাইফুল্লাহ কাদরি।

জঙ্গিদের গুলিতে গুরুতর আহত হওয়ার পর কনস্টেবেল ও তার মেয়েকে দ্রুত কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তার চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়। জানা গেছে শিশুকন্যাটির অবস্থা স্থিতিশীল রয়েছে।

কনস্টেবল সাইফুল্লা কাদরির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার। হামলার পর সন্ত্রাসবাদীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর একটি দল গিয়ে এলাকাকে ঘিরে ফেলে। জঙ্গিদের ধরতে এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ। নাকা চেকিং চলছে বিভিন্ন জায়গায়। খতিয়ে দেখা হচ্ছে সিসি ক্যামেরার ফুটেজ।

এই হামলার দায় স্বীকার করেছে কাশ্মীরের স্থানীয় জঙ্গি সংগঠন বেশি দ্যা রেসিস্ট্যান্স ফ্রন্ট। এটি কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার শাখা সংগঠন।

সোমবার শ্রীনগরে একটি গোপন জঙ্গি ঘাঁটিতে অভিযান চালিয়ে দুইজন জঙ্গিকে গ্রেপ্তার করেছিল নিরাপত্তা বাহিনী। অভিযানে গিয়ে নিরাপত্তা বাহিনী জানতে পারে উপত্যকায় বড় ষড়যন্ত্রের ছক কষছে লস্করের জঙ্গিরা। সেখানে বাজেয়াপ্ত হয়েছিল প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলা গুলি। কাশ্মীরি পণ্ডিতদের হত্যা করতে সেইসব অস্ত্র ব্যবহার করছে জঙ্গিরা। ভয়ের পরিবেশ উপত্যাকায় তৈরি করতে একের পর এক নৃশংস ঘটনা ঘটাচ্ছে জঙ্গিরা।

মঙ্গলবার এই ঘটনাকে ধরলে চলতি মাসে তৃতীয় বার পুলিশের ওপর হামলা চালালো জঙ্গিরা। এর আগে দু’জন পুলিশ কর্মী জঙ্গি হামলার বলি হয়েছে চলতি মাসে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here