বড়ঞাতে মানসিক অবসাদে আত্মঘাতী এক পুরোহিত

আমার ভারত, মুর্শিদাবাদ, ৫ আগস্ট: বুধবার সকালে
ঝুলন্ত অবস্থায় এক পুরোহিতের মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার অন্তর্গত পাঁচথুপি গ্রামের পুরোহিত পাড়া এলাকায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নির্মল ভট্টাচার্য(৪০)।

মৃত ব্রাহ্মণের মা ঊষারাণী ভট্টাচার্য জানান, রাজ আমলে প্রতিষ্ঠিত হওয়া ঠাকুর নিতাই গোবিন্দের সেবাইত ছিলেন মৃত এই পুরোহিত। সেই সূত্রেই ঠাকুর রাধা গোবিন্দের একটি চাষের জমিতে চাষাবাদ করেই কোনও রকমে সংসার চলত এই পুরোহিত পরিবারের। তবে বিগত বেশ কয়েকদিন ধরেই এলাকার জমি মাফিয়ারা ওই পুরোহিত পরিবারে গিয়ে একাধিকবার দেবত্ব সম্পত্তি ছেড়ে দেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। এছাড়াও বিভিন্ন ধরনের প্রলোভন দেখাতে থাকে। এর ফলে ওই ব্রাহ্মণ পরিবারটির সঙ্গে জমি মাফিয়াদের বিবাদের সৃষ্টি হয়। আর তার জেরেই বিগত বেশ কয়েকদিন ধরেই ব্যাপক চিন্তার মধ্যে দিন কাটাচ্ছিলেন তিনি। পরে এদিন রাতে এই ব্রাহ্মণের ওই জমিটির সমস্ত ফসল নষ্ট করে জোর করে জমি দখল করে নেয় অভিযুক্ত জমি মাফিয়ারা বলে অভিযোগ। আর সেই ঘটনার পরদিন ভোর হতেই নিজের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় নির্মল ভট্টাচার্যের মৃতদেহ উদ্ধার করে এলাকার বাসিন্দারা।

স্থানীয়রা জানিয়েছেন, নিত্যদিনের ঠাকুর সেবা ও অসহায় বৃদ্ধা মায়ের সেবা সহ স্ত্রী-সন্তানদের নিয়ে সংসার চলত ওই একটিমাত্র জমির উপর সম্বল করে। বুধবার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কান্দি মহকুমা হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here