ব্যারাকপুরের কালিয়া নিবাসে বিস্ফোরণের ঘটনার তদন্তে তিন সদস্যের ফরেন্সিক দল, পর্যবেক্ষণ করলেন ঘটনাস্থল

আমাদের ভারত, ব্যারাকপুর, ২১ অক্টোবর:
ব্যারাকপুরের কালিয়া নিবাসে বিস্ফোরণের ঘটনায় বৃহস্পতিবার তদন্ত এল তিন সদস্যের ফরেন্সিক দল। দলটির নেতৃত্বে ছিলেন, তদন্তকারী অফিসার চিত্রাক্ষ সরকার। তারা দীর্ঘক্ষণ কালিয়া নিবাসের ওই বাড়িটি নীচের তলায় যেখানে বিস্ফোরণ ঘটে সেই জায়গাটি ভালো করে পর্যবেক্ষণ করেন। সেই সঙ্গে বেশ কিছু নমুনা সংগ্রহ করেন।

প্রসঙ্গত, বুধবার ব্যারাকপুর পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কালিয়ানিবাসের একটি বাড়িতে হঠাৎ করেই বিস্ফোরণ ঘটে এবং তার থেকে আগুন ধরে যায়। এই বিস্ফোরণের তিব্রতা এতটাই ছিল যে ওই বাড়ির যে ঘরে বিস্ফোরণ হয় তার ছাদ কিছুটা খসে পড়েছে। এমন কি বাড়ির জানলা দরজার কাঁচও ভেঙ্গে যায়। এই ঘটনায় আহত হন ২ জন।

পুলিশ তদন্তে নেমে দেখে প্রাথমিক ভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে মনে করা হলেও আদতে কোনও সিলিন্ডারই বিস্ফোরণ হয়নি। বিস্ফোরণ স্থল থেকে ক্যামিকেলের দুটি ড্রাম উদ্ধার হয়। আর তাতেই পুলিশের সন্দেহ দানা বাঁধে যে এই বিস্ফোরণের পেছনে অন্য কোনও কারণ থাকতে পারে। ঘটনায় পুলিশ দুটি ঘরের ভাড়াটিয়াকে জিজ্ঞাসাবাদ করে।

তবে ঠিক কি কারণে এই বিস্ফোরণ হয় তার সঠিক তদন্তে জন্য ফরেন্সিক দলকে ডাকা হয়। তারা বিস্ফোরণ স্থল থেকে নমুনা সংগ্রহ করছে। এই নমুনা খতিয়ে দেখার পর জানা যাবে কি কারণে এই বিস্ফোরণ হয়েছিল। ঘটনাস্থলে রয়েছে টিটাগর থানার পুলিশ।

এদিন ফরেন্সিক দল তাদের কাজ সেরে বাড়ি থেকে বের হলে ওই দলের মূল আফিসার চিত্রক্ষ সরকারকে এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “এই মুহূর্তে তদন্তের স্বার্থে এই সম্পর্কে কিছু বলা যাবে না, নমুনা সংগ্রহ করা হয়েছে সেগুলো ভালো করে পরীক্ষা করে দেখা হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here