দুষ্কৃতিদের আক্রমণে গুরুতর আহত গ্রামের এক যুবক, রাস্তায় গাছের গুড়ি ফেলে অবরোধ দাঁতনে

পার্থ খাঁড়া, আমাদের ভারত, ২০ নভেম্বর: দুষ্কৃতিদের আক্রমণে গুরুতর আহত হল গ্রামের এক যুবক। আর এই ঘটনাকে কেন্দ্র করে ক্ষুব্ধ এলাকাবাসীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালো আজ। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাঁতন দু’নম্বর ব্লকের সাউরি এলাকায়।

ক্ষুব্ধ এলাকাবাসীরা রাস্তায় কাঠের গুড়ি ফেলে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন। এর ফেলে অবরুদ্ধ হয় বেলদা–, কাঁথি রাজ্য সড়ক। রাস্তা থেকে ঘুরিয়ে দেওয়া হয় একাধিক যানবাহনকে। শুধুমাত্র এলাকার পুরুষরা নয় এই অবরোধে শামিন হয় এলাকার মহিলারাও। এর ফলে দীর্ঘ যানজট সৃষ্টি হয় বেলদা–কাঁথি রাজ্য সড়কের সাউরিয়ে এলাকায়।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বেলদা থানার পুলিশ ও জোড়াগেড়িয়া ফাঁড়ির পুলিশ প্রশাসনের আধিকারিকেরা। পুলিশের সামনে চলে বিক্ষুব্ধ জনতাদের বিক্ষোভ। বিক্ষুব্ধ এলাকাবাসীদের দাবি দোষীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। সেই সঙ্গে প্রত্যন্ত গ্রামের রাস্তাগুলিতে সুরক্ষার ব্যবস্থা করতে হবে পুলিশ প্রশাসনকে।

এই ঘটনার সূত্রপাত হয় শনিবার রাতে। ক্যাটারিং এর কাজ সেরে বাড়ি ফিরছিলেন ক্যাটারিং দলের সাত থেকে আটজনের একটি দল। সাউরি একারুখি গ্রামের রাস্তা দিয়ে যাবার সময় তাদের উপর আক্রমণ চালায় কিছু দুষ্কৃতীরা। ক্যাটারিং দলের সবাই পালিয়ে যেতে সক্ষম হলেও একজন দুষ্কৃতীদের কাছে ধরা পড়ে যান। এরপর তার ওপর দুষ্কৃতিরা চড়াও হয়। মারধরে গরুতর আহত অবস্থায় পরে গ্রামবাসীরা তাকে উদ্ধার করে নিয়ে যায় এগরা হাসপাতালে। আহত ওই যুবকের নাম শুভজিৎ মাইতি। তার মাথা সহ সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছে তার পরিবার। তার আঘাত গুরুতর হওয়ায় তাকে স্থানান্তর করা হয়েছে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে। তবে পরিবারের লোকেরা তার ভালো চিকিৎসার জন্য নিয়ে যাবেন কটকে বলে জানিয়েছেন তারা।

এই ঘটনা যখন ঘটে তখন যে পরিবারে এই অনুষ্ঠান ছিল সেই পরিবারের খবর যায় রাস্তায় কিছু দুষ্কৃতী কিছুজনকে আক্রমণ করেছে। আর এই ঘটনার কথা শুনে পরিবারের একজন বয়স্ক ব্যক্তি মারা যান বলে দাবি এলাকাবাসীদের। শনিবারের এই ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসীরা রবিবার বেলদা– কাঁথি রাজ্য সড়কের সাউড়িতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। সকাল ১১ টা নাগাদ শুরু হওয়া এই অবরোধ প্রায় ঘন্টা দেড়েক চলার পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here