বিজেপি সরকারের কাছে পরিযায়ী শ্রমিক সম্পর্কে কোনও তথ্য নেই, কেন্দ্রকে কড়া আক্রমণ অভিষেকের

রাজেন রায়, কলকাতা, ১৫ সেপ্টেম্বর: কেন্দ্রের সরকার যে আদৌ শ্রমিকদরদী নয়, তা বোঝাতে মঙ্গলবার নিজের ট্যুইটে রীতিমত চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।
তিনি বলেন, ‘বিজেপি সরকারের কাছে পরিযায়ী শ্রমিক সম্পর্কে কোন ও তথ্য নেই। পরিযায়ী শ্রমিকদের নিয়ে সরকার যে জীবন ও জীবিকা কথা বলেছিলেন, তা শুধু মুখেই থেকে গিয়েছে।’

শুধু এটুকু বলেই থেমে যাননি অভিষেক। তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি এবং তাঁর মন্ত্রীরা সবাই মিলে পরিযায়ী শ্রমিকদের নিয়ে শুধু মন ভোলানো কথা ছাড়া আর কিছুই বলেনি। আপনার অমানবিকতা কি কখনও শেষ হবে”? এ প্রসঙ্গে তিনি আরও বলেন, “সংসদ বর্ষা অধিবেশনে লকডাউন চলাকালীন পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি, জানিয়েছে কেন্দ্র।”

প্রসঙ্গত, মঙ্গলবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও এই একই প্রসঙ্গে নিজের টুইটারে সরব হয়েছিলেন। তিনি জানিয়েছেন, “মোদী সরকার জানেই না লকডাউন পর্বে কতজন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। কতজন কাজ হারিয়েছেন। আপনি গণনা করেননি, তার মানে কী মৃত্যু হয়নি?” তিনি আরও লেখেন, “দুঃখের বিষয় হল এই সরকারের কাছে মানুষের মৃত্যু গুরুত্ব পায় না। গোটা বিশ্ব দেখেছিল তাঁরা (পরিযায়ী শ্রমিক) মারা যাচ্ছেন। শুধু মোদী সরকারের কাছেই কোনও খবর ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here