আজ কৃতী-সংবর্ধনায় এবিভিপি, সংগঠন বিস্তারই পাখির চোখ

আজ কৃতী-সংবর্ধনায় এবিভিপি, সংগঠন বিস্তারই পাখির চোখ

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ১৯ জুলাই: কৃতি বিদ্যার্থীদের সংবর্ধনা দিয়ে, ছাত্রসমাজের কাছে আজ ফের সংগঠন বিস্তারের বার্তা দিতে চলেছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। তিলোত্তমার বুকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট হলে আজ সন্ধ্যায় এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার মুখ্য অতিথি- রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। তাঁর পাশাপাশি, সমাজের বহু বিশিষ্ট ব্যক্তিও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। কৃতী পড়ুয়ারাই ভবিষ্যতের সমাজের নকশা বুনবেন। সেকথা মাথায় রেখে, এই অনুষ্ঠানের নাম ‘কৃতী বিদ্যার্থী সংবর্ধনা’ রেখেছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। বেশ কয়েক বছর ধরে এই অনুষ্ঠানের আয়োজন করে চলেছে বিশ্বের বৃহত্তম ছাত্র সংগঠনটি।

তার পরও, অন্যবারের চেয়ে এবার এবিভিপির এই অনুষ্ঠানের তাৎপর্য বেশ আলাদা। তা হল, রাজ্যে বর্তমানে শাসনক্ষমতা পরিবর্তনের এক সম্ভাবনা তৈরি হয়েছে। অতীতে যে সম্ভাবনা এরাজ্য দেখেনি। সম্ভাবনার সেই ধারা বেয়েই বর্তমানে রাজ্যের বিভিন্ন ক্ষেত্র প্রায় প্রতিদিন রং বদলের নজির গড়ছে। বলা ভালো, একটু একটু করে লাল এবং সবুজ থেকে গেরুয়া হচ্ছে। কালই যেমন টলিউডের একঝাঁক শিল্পীর এই রং বদলের সাক্ষী হয়েছে নয়াদিল্লি।

এই পরিবর্তনের ঢেউ ছাত্রসমাজের মধ্যেও পড়েছে। যার সৌজন্যে গতকালই বর্ধমান ডেন্টাল কলেজে পথচলা শুরু করেছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। কলেজের সিনিয়র ও জুনিয়র ডাক্তারদের উপস্থিতিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের হাতে, বিদ্যার্থী পরিষদের ইউনিট একটি স্মারকলিপিও তুলে দিয়েছে গতকাল। সংগঠন বিস্তারের এই প্রেক্ষাপটে দাঁড়িয়েই আজ এবিভিপির এই কৃতী সংবর্ধনা অনুষ্ঠান স্বভাবতই তাৎপর্যপূর্ণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + fifteen =