সেমিস্টারে ভর্তির ফর্মের দাম বেশি নেওয়ার প্রতিবাদ, নহাটা যোগেন্দ্রনাথ মণ্ডল স্মৃতি মহাবিদ্যালয়ে এবিভিপি ছাত্রদের বিক্ষোভ

আমাদের ভারত, বনগাঁ, ১৭ জানুয়ারি: দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের ভর্তি জন্য ১ টাকার ফর্ম ১০০ টাকা নেওয়ার প্রতিবাদে এবিভিপির ছাত্র ছাত্রী কলেজের সামনে বিক্ষোভে বসে। শুক্রবার ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগণার গোপালনগর থানার নহাটা যোগেন্দ্রনাথ মণ্ডল স্মৃতি মহাবিদ্যালয়ে। অভিযোগ, কলেজের প্রিন্সিপাল তাদের দাবি না মেনে ছাত্রছাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করে। তাঁদের লাগানো ফেস্টুন ছিঁড়ে কলেজ থেকে বের করে দেওয়ার হুমকি দেয়। এর প্রতিবাদে এই বিক্ষোভ।

এবিভিপি সংগঠনের ছাত্র গোপাল বিশ্বাস, গোবিন্দ বাইন বলেন, এর আগে সেমিস্টারের ভর্তি হওয়ার জন্য কোনও টাকা নেওয়া হয়নি। অন্য কোনও কলেজেও টাকা নেওয়া হয় না। এবছরেই প্রিন্সিপল দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের ভর্তি জন্য ১ টাকার ফর্ম ১০০ টাকা নিচ্ছে। অভিযোগ জানাতে প্রিন্সিপালের ঘরে গেলে তিনি আমাদের আবেদন পত্র ছিঁড়ে খারাপ ব্যবহার করেন। আমাদের লাগানো কিছু ফেস্টুনও ছিঁড়ে দেয়। তাদের দাবি, টাকা নেওয়া বন্ধ করলে লাগাতার আন্দোলন বিক্ষোভ চলবে। যদিও পিন্সিপল টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, কলেজ উন্নয়নের জন্য এই টাকা নেওয়া হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here