মান্নানের দাবি মেনে দরিদ্রদের বাড়িতে নিরবিচ্ছিন্ন কেবল পরিষেবার নির্দেশ মমতার

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ১ এপ্রিল: বিরোধী দলনেতা আবদুল মান্নানের দাবি মেনে কেবল টিভি পরিষেবা নিরবিচ্ছিন্ন রাখার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত সোমবার মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি একটি চিঠি লিখেছিলেন।

সেই চিঠিতে মান্নান জানান, খেটে খাওয়া শ্রমিক শ্রেণির মানুষের জন্য কেবল টিভি পরিষেবা নিরবিচ্ছিন্ন রাখার বন্দোবস্ত করুক রাজ্য সরকার। কারণ, এমন গৃহবন্দি অবস্থায় কেবল টিভি যেমন ওই সমস্ত মানুষগুলোর বিনোদনের উপায়, তেমনই কেবল টিভি দেখেই মানুষ করোনা ভাইরাসের মোকাবিলায় সচেতন হতে পারবেন। বিষয়টি নিয়ে মান্নান কথা বলেন মুখ্যসচিব রাজীব সিনহার সঙ্গেও।

এর পরই মঙ্গলবার রাতে নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানান হয়, অর্থাভাবে যদি কেউ এই সময়ে কেবল টিভির মাসিক টাকা দিতে না-পারেন, তবে সেই গ্রাহকের কানেকশন আগামী একমাসের মধ্যে কেটে দেওয়া যাবে না। মুখ্যসচিব এই নির্দেশনামায় বলেছেন, “২০০৫ সালের ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন অনুসারে এই নির্দেশ দেওয়া হচ্ছে।”

রাজ্য সরকারের এমন পদক্ষেপে খুশি বিরোধী দলনেতা আবদুল মান্নান। ‌মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে এই প্রবীণ কংগ্রেস নেতা বুধবার বলেন, “দেশ, বিদেশের খবরই হোক বা ছোট থেকে বড় দর্শক, সকলের বিনোদনের ক্ষেত্রেই এই সময়ে বড় ভূমিকা টেলিভিশনের। বর্তমানে টেলিভিশন, ঘরবন্দি মানুষের কাছে বড় ভরসা। লকডাউনের জন্য অনেক মানুষের হাতেই সেভাবে অর্থ নেই। যেটুকু রয়েছে তা দিয়ে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতে হচ্ছে। ওষুধ কিনতে হচ্ছে। এই পরিস্থিতিতে অনেকেই কেবল টিভির মাসিক অর্থ দিতে পারবেন না। তাদের কথা মাথায় রেখেই আমি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলাম। তিনি উচিত পদক্ষেপ নেওয়ায় গরিব মানুষের সুবিধা হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here