অবৈধ ভাবে গাছ কাটা নিয়ে পৃথকভাবে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে, জানালেন পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার দিনেশ কুমার

কুমারেশ রায়, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর,
২৭ মে: অবৈধভাবে গাছ কাটার ঘটনায় সক্রিয় ভূমিকায় কাজ করেছে জেলা পুলিশ। ইতিমধ্যেই অবৈধভাবে গাছ কাটার ঘটনা নিয়ে পৃথকভাবে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পাশাপাশি অবৈধ ভাবে কাটা গাছগুলোকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরের পর পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার দিনেশ কুমার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন।

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, গড়বেতা ৩ নম্বর ব্লকের করসা অঞ্চলে অবৈধ গাছ কাটা নিয়ে ইতিমধ্যেই ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তদন্ত প্রক্রিয়া চলছে। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন, গত ২৪ মে বনদপ্তরের কর্মীদের এবং বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিদের নিয়ে বৈঠক করা হয়েছে। যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে নিজেদের জায়গায় যদি গাছ থাকে তাহলে অনুমতি নিতে হবে।

অনুমতি থাকা সত্বেও রাতে পরিবহন করা যাবে না গাছ। যদি এরকম ঘটনা ঘটে পুলিশ কড়া পদক্ষেপ নেবে, পাশাপাশি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ওই ব্যক্তির বিরুদ্ধে। সব মিলিয়ে এক কথায় বলা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবৈধ ভাবে গাছ কাটা নিয়ে মন্তব্যের পর নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। পাশাপাশি এদিন জেলা পুলিশ সুপারের বক্তব্যে গাছ কাটা নিয়ে সচেতন করার বক্তব্য শোনা যায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here