নির্দিষ্ট পরিকল্পনা করে মুর্শিদাবাদে অশান্তি ছড়ানো হয়েছে, বললেন অধীর চৌধুরী

নীল বনিক, আমাদের ভারত, ১৬ ডিসেম্বর: মুর্শিদাবাদ জেলায় অশান্তির পিছনে নিদির্ষ্ট কারণ ছিল বলে অভিযোগ করলেন অধীর চৌধুরী। তিনি বলেন, পুরো পরিকল্পনা করেই মুর্শিদাবাদে অশান্তি ছড়িয়েছে তৃণমূল। এর তদন্ত হওয়া উচিত বলে মনে করেন লোকসভার বিরোধী দলনেতা।

তিনি বলেন, দুষ্কৃতিরা একের পর এক রেলস্টেশন পুড়িয়ে দিল। অথচ জেলা প্রশাসন কোনও ব্যাবস্থা নিল না। এখনও পর্যন্ত হিংসায় মদতকারীদের গ্রেফতার করা হয়নি বলে জানান অধীর চৌধুরী। কেন হিংসায় অভিযুক্তদের গ্রেফতার রাজ্য পুলিশ করেনি তা নিয়ে প্রশ্ন তুললেন অধীর চৌধুরী। তিনি বলেন, আমি রেলমন্ত্রী থাকাকালীন স্টেশন গুলি তৈরি করেছিলাম। প্রত্যেকটা স্টেশন সাজাতে আলাদা করে অর্থ বরাদ্ধ করেছিলাম। সোমবার আমি তিনটি স্টেশনের ধ্বংসলীলা দেখলাম। খুব খারাপ লাগছে। তবে পরিকল্পিত হামলায় মদতকারীদের বিরুদ্ধে প্রশাসন ব্যাবস্থা নিলে ভালো লাগতো বলে জানান বহরমপুরের সাংসদ।

পাশাপাশি মুর্শিদাবাদ জেলার হিংসা নিয়ে সোমবার মুখ খোলেন অধীর চৌধুরী। তিনি বলেন, মুখ্যমন্ত্রী পুলিশকে কড়া ব্যাবস্থা নিতে বলেছেন। তারপরেও রাজ্যে অশান্তি থামছে না। তাহলে মুখ্যমন্ত্রীর পুলিশ কি তার কথা শুনছেন না? যদি প্রশাসন মুখ্যমন্ত্রীর কথা না শোনে তাহলে পুলিশের বিরুদ্ধে কেন ব্যাবস্থা গ্রহণ করছে না রাজ্য সরকার। আসলে রাজ্য সরকার অশান্তি ছড়িয়ে রাজনৈতিক ফায়দা তুলতেই দুষ্কৃতিদের বিরুদ্ধে কোনও ব্যাবস্থা গ্রহণ করছে না বলে অভিযোগ করেন অধীর চৌধুরী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here