জন্মদিবসে নেতাজীর পৈতৃক ভিটেতে বাঁশি বাজালেন, অতিরিক্ত পুলিশ সুপার, গান গাইলেন পুর চেয়ারম্যান

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ২৩ জানুয়ারি: নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৪তম জন্ম জয়ন্তী পালিত হল তাঁর পৈতৃক ভিটে রাজপুর সোনারপুর পুরসভার কোদালিয়ায়। বৃহস্পতিবার ঠিক ১২.১৫ মিনিটে শঙ্খ বাজিয়ে নেতাজী কৃষ্টি কেন্দ্রের মহিলারা সুভাষ চন্দ্র বসুর জন্ম সন্ধিক্ষণকে আরও একবার জানান দেন।


ছবি: নেতাজীর পৈতৃক বাড়ি।

প্রতি বছরই এই দিনটিতে নেতাজী কৃষ্টি কেন্দ্রের উদ্যোগে কোদালিয়ায় সাড়ম্বরে পালিত হয় এই দেশ প্রেমিকের জন্মদিবস। নানান ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়েই পালিত হয় এই দিনটি। সকালে জাতীয় পতাকা উত্তোলনের পর নেতাজী মূর্তিতে মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা হয়।


ছবি: বাঁশি বাজাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজপুর–সোনারপুর পুরসভার চেয়ারম্যান ডঃ পল্লবকান্তি দাস, বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু, সোনারপুর থানার আই সি সঞ্জীব চক্রবর্তী সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। নেতাজীকে শ্রদ্ধা জানাতে চেয়ারম্যান নিজেই দেশাত্ববোধক গান ধরেন, বাঁশি বাজিয়ে তাঁর সঙ্গে সঙ্গত করেন অতিরিক্ত পুলিশ সুপার। প্রতি বছরের মতো এবছরও স্থানীয় ও আশপাশের এলাকার বহু মানুষ, স্কুল পড়ুয়ারা এদিন নেতাজীর পৈতৃক ভিটে দেখার জন্য ভিড় জমিয়েছিলেন এই কোদালিয়ায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here