লকডাউন সফল করতে পশ্চিম মেদিনীপুরে তৎপর প্রশাসন 

আমাদের ভারত, মেদিনীপুর, ১১ এপ্রিল: পশ্চিম মেদিনীপুর জেলায় কঠোরভাবে  লকডাউন পালনে তৎপর হয়েছে জেলা প্রশাসন। সকালের দিকে জেলাবাসী বাজারে বেরোলেও বেলা বারোটার মধ্যেই পথঘাট একেবারে খালি করে দেওয়া হচ্ছে। জেলাবাসীকে বাড়ির মধ্যে থাকার জন্য আবেদন জানানোর পাশাপাশি সচেতনতা বাড়ানোর জন্য পুলিশ রাস্তায় বিউগল বাজিয়ে গান করছে এবং নাকা চেকিং সহ এলাকায় এলাকায় হানা দিচ্ছে।

অন্য জেলায় কাজে যাওয়া গুড়গুড়িপাল থানা এলাকার ৩৪ জন পরিযায়ী শ্রমিক গ্রামে ফিরে আসার পর শনিবার তাদের চারটি কোয়ারেন্টাইন সেন্টারে ১৪ দিনের জন্য পৃথক ভাবে রাখা হয়েছে। করোনা ভাইরাসের  ভয়াবহতা বিষয়ে সচেতনতা বাড়াতে রাস্তার মোড়গুলিতে ভাইরাসের ছবি আঁকছে পুলিশ।

জেলার দাসপুর এবং দাঁতনের দুটি গ্রামে করোনা আক্রান্তের সন্ধান পাওয়ার পর জেলা প্রশাসন ওই দুটি গ্রামকে সিল করে দিয়েছে। মেদিনীপুর শহরের উপকণ্ঠে আয়ুশ হাসপাতাল ও একটি বেসরকারি হাসপাতালকে করোনা হাসপাতাল করে সম্ভাব্য আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

জেলাশাসক রেশমি কোমল এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা জানিয়েছেন, জেলাতে মোট ৭৮টি কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হয়েছে। এখনো পর্যন্ত প্রায় দেড়শ জন রোগীকে আইসোলেশনে ভর্তি রাখা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here