একটু বৃষ্টিতেই রাস্তায় জল থৈ থৈ, ঘাটাল পুরসভার ১৬ নং ওয়ার্ডের একাধিক বাড়িতেও ঢুকেছে জল

কুমারেশ রায়, পশ্চিম মেদিনীপুর, ২৯ জুলাই:
একটু বৃষ্টিতেই রাস্তায় জল থৈ থৈ, এমনকি বাড়িতেও জল ঢুকে যাচ্ছে। না বন্যা নয়, এই চিত্র পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের।
ওই ওয়ার্ডের বাসিন্দারা পুরসভার প্রশাসক থেকে কাউন্সিলর পর্যন্ত বিভিন্ন মহলে বারবার আবেদন করেছেন জল নিকাশি ব্যবস্থা ঠিক করার জন্য, কিন্তু ভোটের আগে প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই পাননি ওই এলাকার বাসিন্দারা।

উল্লেখ্য, ওই ওয়ার্ডের কাউন্সিলর অধ্যাপক লক্ষীকান্ত রায় কাউন্সিলর পদ থেকে ইস্তফা দিয়েছেন।
নিম্নচাপের জেরে বুধবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে ওই এলাকার রাস্তায় জল জমে আছে এবং অনেকের বাড়িতেও জল ঢুকেছে। ঘাটাল পুরসভার প্রশাসকের প্রতি চূড়ান্ত অনাস্থা প্রকাশ করেছেন ওই এলাকার বাসিন্দারা।

এলাকাতে ড্রেন থাকলেও তা পরিকল্পিতভাবে তৈরি হয়নি বলে অভিযোগ। জল জমে থাকার জন্য এলাকায় স্বাস্থ্য সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে, কারণ জমে থাকা জলে মশার লার্ভা জন্মাবে এবং এলাকায় দুর্গন্ধ ছড়াবে। দীর্ঘদিন ধরে এই সমস্যায় জেরবার হচ্ছেন ওই ওয়ার্ডের বাসিন্দারা। তারা অবিলম্বে জল নিকাশি ব্যবস্থার বন্দোবস্ত করার জোরদার দাবি জানিয়েছেন। তারা বলেন, পুরসভা জল নিকাশীর জন্য কোনও সঠিক পরিকল্পনা করছে না। তার জন্য এলাকায় বসবাসকারী মানুষদের বৃষ্টি হলেই চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। বারবার পুরসভাকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here