বাংলাদেশের পর রাজ্যেও দুর্গা প্রতিমার উপর আঘাত, তীব্র সমালোচনা বিজেপির

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৭ অক্টোবর: বাংলাদেশের পর এবার পশ্চিমবঙ্গে দুর্গা প্রতিমার ওপর আঘাত হানল দুষ্কৃতীরা। পূর্ব মেদিনীপুর জেলার এগরা শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে একটি ক্লাবের দূর্গা প্রতিমার পরনের শাড়ি খুলে নেওয়া হয়েছে এবং প্রতিমার আঙ্গুল ভেঙ্গে দেওয়া হয়েছে। মহিষাসুরের মাথার চুল উপড়ে ছিঁড়ে ফেলা হয়েছে। এব্যাপারে টুইট করে প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

গতকাল এগরা শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে একটি মন্ডপে বিসর্জন দেওয়ার জন্য প্রতিমা রাখা ছিল। সন্ধ্যায় প্রতিমা নিরঞ্জন করার কথা ছিল। বিকেল থেকে প্রচন্ড বৃষ্টির কারনে পূজা কমিটির সদস্যরা বাড়িতে ছিলেন। মণ্ডপে আসতে একটু দেরি হয়েছে সদস্যদের। বৃষ্টি কমতেই সদস্যরা নিরঞ্জন করতে এসে দেখেন দুর্গা প্রতিমার শাড়ি খোলা ও আঙুল ভাঙ্গা। মহিষাসুরের মাথার চুল উপড়ে ফেলা হয়েছে। ক্লাব সদস্যদের মণ্ডপে দীর্ঘসময় না থাকার সুযোগেই দুষ্কৃতীরা এই কাণ্ড ঘটিয়েছে বলে ধারণা।

এই ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ছুটে আসেন এগরা থানার আইসি ও এসডিপিও। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা তৈরি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে নতুন শাড়ি পরিয়ে আবার বিসর্জন দেওয়া হয় প্রতিমা। এই ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত সরাসরি না জানা গেল পুলিশ ঘটনাটির তদন্ত করে দেখছে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

এ ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি টুইটে লিখেছেন যারা বাংলাদেশে দুর্গাপূজায় আক্রমণ নিয়ে চিন্তিত, তারা কি জানেন পূর্ব মেদিনীপুরের এগরা সেন্ট্রাল বাস স্ট্যান্ড একই ঘটনা ঘটেছে? বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই ঘটনায় ট্যুইট করে লিখেছেন, সমাজবিরোধীরা বাধাহীনভাবে ঘুরে বেড়াচ্ছে, আইন কানুনের কোনো তোয়াক্কাই করছেন না। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেন সব সময় হিন্দুদের উৎসবে নিরাপত্তা দিতে ব্যর্থ?

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here