ফের সর্বোচ্চ মৃত্যু! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪৩৪, মৃত্যু ৪৬, সুস্থ ২১৪০

রাজেন রায়, কলকাতা, ৩০ জুলাই: সুস্থতার হার বাড়লেও ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হল রাজ্যে। বৃহস্পতিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৪৩৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৭৬৯২ জন। এদিন রেকর্ড সংখ্যক ৪৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৫৩৬ জনের। ২৪ ঘন্টায় আরও ২১৪০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪৬২৫৬ জন। ফলে বিপুল সংক্রমণেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৩৩ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৩৯ জন, উত্তর ২৪ পরগনায় ৫৩২ জন, হাওড়ায় ২৩৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬৭ জন, হুগলিতে ৯০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৯৯০০ জন। এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ২৪৮ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৬টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৮৭৪৩৯৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৮০৪২ জনের। রাজ্যের ৮৩টি করোনা হাসপাতাল, ২৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৯৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৪০.১৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৩৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪৯৬৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১৪২৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৭৪৯৪৫ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৪৭৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৭৫০ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫৭০ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৬ জনের, যার মধ্যে ১৬ জন কলকাতার, ১৩ জন উত্তর ২৪ পরগনার, ৯ জন হাওড়ার। এছাড়া হুগলি, মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর দিনাজপুরে ১ জন করে ৮ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৭৫০ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২০৯৬৯ জনের। এদিন কলকাতায় আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৭৩৯ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৭০ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৪৪৮৭ জন। এখানেও এদিন আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩২৮ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৬০ জন, হুগলিতে ১৫৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৭ জন, মালদায় ১০০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here