পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় পথ অবরোধ বিক্ষোভ, ভোগান্তি নিত্যযাত্রী ও পর্যটকদের

আমাদের ভারত, পূর্বমেদিনীপুর, ১৬ ডিসেম্বর: বিভিন্ন জায়গায় বিক্ষোভ পথ অবরোধের জেরে বন্ধ পরিবহন। বনধের জেরে ভোগান্তি পর্যটক সহ নিত্যযাত্রীদের।
আইমার ও বিভিন্ন সংগঠনের ডাকা ১২ ঘণ্টা বন্ধের কোনো প্রভাব পূর্ব মেদিনীপুরে না পড়লেও বিভিন্ন রাস্তায় অবরোধ করে বিক্ষোভের ফলে ব্যাহত হয়েছে পরিবহন ব্যবস্থা। জেলার বিভিন্ন রুটে বেসরকারি বাস চলাচল ছিল খুবই কম। সকাল সাড়ে ছটা থেকে তমলুক হলদিয়া রেল লাইনের সুতাহাটার বাসুলিয়া রেলস্টেশনে কয়েকশো মানুষ এনআরসি ও ক্যাব বাতিলের দাবিতে বিক্ষোভ দেখায়। প্রায় আধঘন্টা বিক্ষোভ চলার পরে বিক্ষোভ ওঠে পুলিশের মধ্যস্থতায়। এই লাইনের মহিষাদল স্টেশনেও বিক্ষোভ হয়।

মেচেদা হলদিয়া ৪১ নম্বর জাতীয় সড়কে নন্দকুমার চৌমাথা মোড়ে রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ চলে এনআরসি বাতিলের দাবিতে। প্রায় তিন ঘন্টা অবরোধ চলার পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে। এই অবরোধের ফলে হলদিয়া এবং দিঘা গামী দুটো রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। দীর্ঘ যানজটে আটকে যায় পর্যটক থেকে নিত্যযাত্রী। এছাড়াও বিভিন্ন জায়গায় দফায় দফায় অবরোধ চলে। কোথাও একঘন্টা কোথাও আধঘন্টার জন্য অবরোধ হয়ে থাকে। সব জায়গাতেই একই চিত্র টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। তমলুকের নিমতৌড়ি ও মেচেদাতে ৪১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। পাঁশকুড়ার মেছোগ্রামেও অবরোধ করে বিক্ষোভকারীরা। এছাড়াও জেলার আরও কয়েকটি জায়গা থেকে অবরোধের খবর পাওয়া গেছে।

পূর্ব মেদিনীপুর জেলায় বড়ো কোন গন্ডগোল বা ভাঙ্গচুরের কোনও খবর না থাকলে বিভিন্ন জায়গা অবরোধের ফলে তার প্রভাব পড়েছে নিত্যযাত্রী ও পর্যটক সবার উপরে। বেশ কিছুক্ষণ আটকে থাকার ফলে বহু মানুষ সঠিক সময় গন্তব্যস্থলে পৌঁছতে পারেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here