জেলার খবর

রাস্তা সারাইয়ের দাবিতে কোলাঘাট তাপ বিদ্যুৎকেন্দ্রের গেটে টানা বিক্ষোভ

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৩ নভেম্বর : রাস্তা সারানো ও দূষণ নিয়ন্ত্রণের দাবিতে কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ নং গেটে বিক্ষোভ দেখাল ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় মানুষজন।

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন অমলহান্ডা অঞ্চলের অন্তর্গত বনমেচেদা গ্রামের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সাধারণ মানুষ বিক্ষোভ দেখালেন কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ নং গেটের সামনে। অভিভাবক সহ ছাত্র-ছাত্রীদের অভিযোগ, কোলাঘাট বিদ্যুৎ কেন্দ্রের দূষিত ছাই এলাকায় পড়ে দূষণ হচ্ছে। এর ফলে অসুস্থ হয়ে পড়েছে এলাকাবাসী। এর ফলে অনেকের শ্বাসকষ্ট, অনেকের আবার চামড়ার রোগ হচ্ছে। কেউ আবার চোখে কম দেখছে।
এছাড়াও তাপবিদ্যুৎ কেন্দ্রের থেকে বেরোনো জলে প্লাবিত হচ্ছে কেন্দ্রের পাশ দিয়ে যাওয়া রাস্তা। যে রাস্তা দিয়ে গ্রামের সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীরা স্কুলে যাতায়াত করে সেই রাস্তায় তাপবিদ্যুৎ কেন্দ্রের থেকে বেরানো জল জমা থাকায় বিপাকে ছাত্রছাত্রী ও এলাকার মানুষ। ছাত্র-ছাত্রীদের অভিযোগ, রাস্তা দিয়ে যাওয়ার সময় সাইকেল থেকে পড়ে বই খাতা ভিজে যাচ্ছে। জুতা হাতে করে নিয়ে যেতে হয় স্কুল ও বাড়িতে। যদি রাস্তা সারাই হয় এবং তাপ বিদ্যুৎ কেন্দ্রের থেকে যদি না জল বের হয় তাহলে আমরা ভালোভাবে স্কুলে যেতে পারবো বলে জানান ছাত্রছাত্রীরা।

গ্রামবাসীদের দাবি যতক্ষণ না এই দাবি মেনে নেয় তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ ততক্ষণ বিক্ষোভ চলবে। এবং গ্রামবাসীরা বিক্ষোভ স্থলে খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করেন। গ্রামবাসীরা জানান যতক্ষণ না দাবি পূরণ হয় ততক্ষণ এখানেই আমরা থাকবো খাওয়া-দাওয়া সবই এখানেই হবে বলে জানান। যদিও এ ব্যাপারে তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Comment

fifteen − six =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.