গরমে নির্জলা টানা ছয় দিন, বিদ্যুতের দাবিতে বিক্ষোভ বনগাঁয়

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৫ মে: ঘূর্ণিঝড় হয়েছে বুধবার। কিন্তু রবিবার রাতেও বহু এলাকা অন্ধকার। চলছে জলের জন্য হাহাকার। ধৈর্য হারিয়ে আপাত শান্ত গৃহস্থও শামিল হয়েছেন বিক্ষোভ ও রাস্তা অবরোধে। সোমবার উত্তর ২৪ পরগনার বনগাঁ পৌরসভার জয়পুর ফুলতলা কলোনি মোড়ের ৩ নম্বর ওয়ার্ডের কয়েকশো মহিলা যশোর রোড অবরোধ করেন। পরিস্থিতি কবে ঠিক হবে, সে সম্পর্কে নিশ্চিত ভাবে প্রশাসনের তরফে কিছু জানানো হয়নি।

স্থানীয় বাসিন্দারদের অভিযোগ, গত বৃহস্পতিবার থেকে প্রশাসন ও বিদ্যুৎ সংযোগকারীদের সঙ্গে যোগাযোগ করছি। কেউ কোনও সুরাহা করেনি। রবিবার থানায় জানালে তারা আশ্বাস দেন সোমবার সকাল থেকে বিদ্যুতের কাজ শুরু হবে। সকাল গড়িয়ে রাত হতে চলল এখনও কোনও বিদ্যুতের কাজ শুরু না হওয়ায় বাধ্য হয়ে যশোর রোড অবরোধ করেছি।

স্থানীয় বাসিন্দা সাধনা দাস, বিশ্বজিত গুহ বলেন, ঝড়ের পর দিন থেকেই বনগাঁর অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ হয়েছে, আজ ছয় দিন ধরে আমাদের এলাকায় বিদ্যুৎ আসছে না। কোনও দফতরের কোনও হেলদোল নেই। এর ফলে এই এলাকায় প্রচুর মানুষ অসুস্থ হয়ে পড়েছে। বিদ্যুতের অভাবে জলের সঙ্কট দেখা দিয়েছে। প্রশাসন জানিয়েছে, বিদ্যুৎ বিভাগে কর্মী সংখ্যা খুবই কম থাকায় কিছু কিছু এলাকায় এখনও বিদ্যুৎ সংযোগ করে উঠতে পারেনি। ওই এলাকায় যাতে তাড়াতাড়ি কাজ শুরু হয় সেই ব্যাপারে দেখছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here