বাইরে থেকে একাধিক মৃতদেহ উলুবেড়িয়া হাসপাতালে আনায় সংক্রমণের আশঙ্কায় বিক্ষোভ

আমাদের ভারত, হাওড়া, ২৪ এপ্রিল: উলুবেড়িয়া মহকুমার বাইরের মৃতদেহ ময়নাতদন্তের জন্য আনায় বিক্ষো। হাসপাতালে ময়নাতদন্ত করলে হাসপাতাল চত্বরে সংক্রমণ ছড়াবে এই আশঙ্কায় শুক্রবার সকালে বিক্ষোভ দেখাল হাসপাতালের শতাধিক অস্থায়ী কর্মচারী। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ও উলুবেড়িয়া থানার পুলিশের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে। সূত্রের খবর, কাল রাতে বিশেষ পোশাক পরে ৩ ব্যাক্তি এ্যাম্বুলেন্সে করে একটি মৃতদেহ উলুবেড়িয়া সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরে নিয়ে আসে। মৃতদেহ নিয়ে আসা লোকজনের পোশাক দেখে স্থানীয় বাসিন্দা ও হাসপাতালের কর্মচারীদের সন্দেহ হওয়ায় তাঁরা চিৎকার চেঁচামেচি করলে এবং বাসিন্দাদের প্রবল বাধায় তারা ফিরে যায়।
এদিকে এই ঘটনার পর শুক্রবার সকালে পুনরায় মহকুমার বাইরে থেকে একাধিক মৃতদেহ ময়নাতদন্তের জন্য উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে নিয়ে আসলে অস্থায়ী কর্মচারীরা ক্ষোভে ফেটে পড়ে। এইসব মৃতদেহ এখানে ময়নাতদন্ত করলে এলাকায় সংক্রমণ ছড়াবে এই আশঙ্কায় তারা বিক্ষোভ দেখাতে থাকে। তাদের অভিযোগ, মহকুমার বাইরে থেকে যেসব মৃতদেহ নিয়ে আসা হচ্ছে তাদের মৃত্যু নিয়ে আমরা ধোঁয়াশায়। এমনকি বৃহস্পতিবার রাতে যেভাবে বিশেষ পোশাক পরে মৃতদেহ নিয়ে আসা হয়েছিল তাতে আমাদের সন্দেহ আরোও বেড়েছে। যদিও পরে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে কর্মীদের অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনা সম্পর্কে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অভয় দাস জানান, বৃহস্পতিবার রাতে বিশেষ পোশাক পরা মানুষদের দেখে একটা ভ্রান্ত ধারণা হয়েছিল সেই কারণে একটা সমস্যার সৃষ্টি হয়েছিল পরে সেটা মিটে গেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here