বেহাল অবস্থায় জাতীয় সড়ক, প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ বামফ্রন্ট ও কংগ্রেসের

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৬ জুন: খানাখন্দে ভরা অবস্থায় বেহাল জাতীয় সড়ক। নেই প্রশাসনের নজর। প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার সাধারণ মানুষ। এর প্রতিবাদে ৩৪ নং জাতীয় সড়ক যৌথভাবে অবরোধ করল বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেস।

উত্তর ২৪ পরগনার বারাসাতের ৩৪ নম্বর জাতীয় সড়কের বেহাল দশার প্রতিবাদে বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেসের যৌথ উদ্যোগে বারাসাতের কলোনি মোড়ে বিক্ষোভ অবস্থান ও অবরোধ করেন দুই দলের কর্মী সমর্থকরা। তাদের দাবি, প্রাণের ঝুঁকি নিয়ে মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে। সারাদিনে বহু ভারী পণ্যবাহী যান চলাচল করে এই রাস্তা দিয়ে। মাঝে মধ্যেই বিভিন্ন গাড়ি ভাঙ্গা রাস্তায় পড়ে দুর্ঘটনার মুখে পড়ে। কখনও গাড়ির কাঠামো ভেঙ্গে যায়, কখনও গাড়ি খারাপ হয়ে যায় গর্তের মধ্যে পড়ে। বর্ষা হলে এই গর্তগুলি জলে ভর্তি হয়ে যায়। দুর্বিষহ হয়ে ওঠে জাতীয় সড়ক দিয়ে চলাচল করা। এদিন দীর্ঘক্ষণ অবরোধের ফলে যান চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে। সৃষ্টি হয় ব্যাপক যানজটের। চরম দুর্ভোগে পড়েন পথচলতি নিত্যযাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বারাসাত থানার পুলিশ। পুলিশ এসে অবরোধকারীদের হঠিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

অবরোধকারীদের অভিযোগ, দীর্ঘ কয়েক বছর ধরে ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ চলছে। এর ফলে খানাখন্দগুলি কিছুতেই সংস্কার করছে না। এছাড়া কাজ চলছে ধীরগতিতে ফলে সমস্যায় পরিবহন থেকে পণ্য বোঝাই ট্রাক গুলিও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here