সংগঠনের ১৩ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলার প্রতিবাদে মেদিনীপুরে ধিক্কার মিছিল এআইডিএসও’র

পার্থ খাঁড়া, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ১৯ আগস্ট: সংগঠনের ১৩ জন কর্মীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলার প্রতিবাদে মেদিনীপুরে ধিক্কার মিছিল করল এআইডিএসও।

উল্লেখ্য গত ১৪ আগস্ট থেকে কোচবিহারে হলদিবাড়ি কলেজে ছাত্র সংগঠন এআইডিএসও’র নেতৃত্বে ফি বৃদ্ধি বিরোধী আন্দোলন চলছিল। গত ১৬ই আগস্ট স্থানীয় পুলিশ ও সিভিক ভলান্টিয়ার কলেজ ক্যাম্পাসের মধ্যে ঢুকে আন্দোলন ভাঙার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। পুলিশের মারে কয়েকজন ছাত্র অসুস্থ হয়ে পড়ে বলে অভিযোগ।

এর প্রতিবাদে গত ১৭ আগস্ট সংগঠনের পক্ষ থেকে এসপি অফিসে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি নেওয়া হয়। সেখানে ৪ জন ছাত্রী সহ ১৩ জনের বিরুদ্ধে সন্ত্রবাসী কার্যকলাপ, নারীদের উপর নিগ্রহ সহ একাধিক বিষয়ে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে। সাথে ১০ দিন তাদের জেল হেফাজতে রাখার নির্দেশ দেয় পুলিশ। এর প্রতিবাদে সংগঠনের রাজ্য কমিটি সারা পশ্চিমবঙ্গ ব্যাপী ধিক্কার দিবস পালনের ডাক দেয়। তারই অঙ্গ হিসেবে আজ মেদিনীপুরে ধিক্কার মিছিল করে এআইডিএসও। মেদিনীপুর কলেজ থেকে ডিএম গেট পর্যন্ত তারা মিছিল করে। মিছিলে নেতৃত্ব দেয় পশ্চিম মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলা সম্পাদক তনুশ্রী বেজ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস জানা, সুমন মহাপাত্র, সুশ্রীতা সরেন প্রমুখ।

মিছিলের শেষে ডিএম গেটের সামনে রাস্তা ঘিরে বিক্ষোভ সভাও করে তারা। সেখানে জেলা সম্পাদক তনুশ্রী বেজ বলেন, সরকার ব্যাপক ফি বৃদ্ধি করে শিক্ষার বেসরকারিকরণের রাস্তাকে প্রশস্ত করতে চাইছে তার বিরুদ্ধে আমাদের সংগঠন যে ভাবে রুখে দাঁড়িয়েছে তাতে সরকার ভয় পেয়ে বারবার আমাদের কর্মীদের উপর আক্রমণের সঙ্গে সঙ্গে আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে আন্দোলন দমিয়ে দিতে চাইছে। আমরা মেদিনীপুরে দাঁড়িয়ে হুঁশিয়ার দিতে চাই অবিলম্বে আমাদের কর্মীদের বিরুদ্ধে সমস্ত মামলা প্রত্যাহার করে তাদের নির্শত মুক্তি না দিলে আগামী দিনে সারা পশ্চিমবঙ্গ ব্যাপী যে ছাত্র আন্দোলনের জোয়ার উঠবে তার জন্য দায়ী থাকবে প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here