মোহালীর ছাত্রীনিবাসের ঘটনার তদন্তের দাবি এআইএমএসএস-এর

আমাদের ভারত, ২৩ সেপ্টেম্বর:মোহালীর ছাত্রনিবাসের ঘটনার তদন্ত করে দোষীদের অবিলম্বে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, এই দাবি করল অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন (এআইএমএসএস)।

সংগঠনের রাজ্য সম্পাদক কল্পনা দত্ত শুক্রবার এক বিবৃতিতে জানান, “বিভিন্ন সংবাদমাধ্যম থেকে আমরা জেনেছি যে চন্ডিগড়ের কাছে মোহালিতে যে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীনিবাস থেকে ৬০ জন ছাত্রীর স্নানের ভিডিও ভাইরাল হয়েছে এবং তার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ সংঘটিত হয়েছে।”

অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের সর্বভারতীয় সম্পাদক ছবি মোহান্তি এই ঘটনাকে অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করেন। “তিনি বলেন, মেয়েরা যদি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীবাসেও নিরাপদে না থাকতে পারে তাহলে তারা পড়াশোনা করার জন্য কোথায় যাবে?

বিশেষ তদন্ত কমিটি গঠন করে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন। সংবাদে প্রকাশ যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং পুলিশ বিষয়টাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। অতীতেও দেখা গিয়েছে এই ধরনের অপরাধীরা যারা নারী এবং শিশুর উপর অত্যচার করছে তাদের অনেকসময় আড়াল করা হচ্ছে, আবার কখনও কখনও জেল থেকে ছাড়া পাওয়া নিকৃষ্ট অপরাধীদের মালা পরিয়ে মিষ্টি খাইয়ে সংবর্ধনা দিয়ে নিয়ে আসা হচ্ছে। এটা অত্যন্ত নিন্দাজনক। এর ফলে অপরাধপ্রবণ মানুষরা প্রশ্রয় পায়। এধরনের ঘটনা পুনরায় যাতে না ঘটে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here