ইরানে নারী আন্দোলনের সমর্থনে এআইএমএসএস

আমাদের ভারত, ২৩ সেপ্টেম্বর: ইরানে নারী আন্দোলনের সমর্থনে প্রকাশ্যে বিবৃতি দিল অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের (এআইএমএসএস) সর্বভারতীয় কমিটি।

সংগঠনের সাধারণ সম্পাদক ছবি মোহান্তি শুক্রবার জানান, “ইরানের তেহরানের ২২ বছর বয়সী মাহসা আমিনির মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। জানা যাচ্ছে, ইরানের হিজাব পরিধানের নিয়ম না মেনে চলার কারণে পুলিশের দুর্ব্যবহারের কারণে তিনি নির্মম আঘাতের শিকার হয়ে মারা গেছেন। মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদ ইরানের ১৫টি শহরে ছড়িয়ে পড়েছে আন্দোলন এবং এখন পর্যন্ত ৩১ জন বিক্ষোভকারী তাদের জীবন দিয়েছে।

এআইএমএসএস ইরান সরকারের মৌলবাদী দৃষ্টিভঙ্গি এবং নারীদের আবদ্ধ করার সংকীর্ণ দৃষ্টিভঙ্গি এবং গণতান্ত্রিক প্রতিবাদের নির্মম দমনের সাথে পোষাকবিধি আরোপ করার পদক্ষেপের তীব্র নিন্দা করে।

এআইএমএসএস গণতান্ত্রিক মূল্যবোধ, রীতিনীতি এবং নারীর মর্যাদা প্রতিষ্ঠার সংগ্রামে নারী বিক্ষোভকারী এবং প্রগতিশীল মানুষের সাথে তাদের পূর্ণ সংহতি প্রকাশ করে। এআইএমএসএস আশা করে ইরানী নারীদের সংগ্রাম, নারীদের সমান অধিকার ও মর্যাদা নিশ্চিত করে একটি নতুন ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার দিকে পরিচালিত করবে এবং তাদের সামাজিক জীবনের সকল ক্ষেত্রে অংশ নিতে এবং মানব সমাজের উন্নয়নে অবদান রাখতে সক্ষম করবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here