আস্থা ভোটের আগে উপ-মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা অজিত পাওয়ারের, ফড়নবিশেরও ইস্তফার সম্ভাবনা

আমাদের ভারত,২৬ নভেম্বর:আগামীকালই মহারাষ্ট্রে আস্থা ভোটের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর তারপরই মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন অজিত পাওয়ার। গত ক’দিনের মত আজও ভাইপোকে দলে ফিরে আসতে আর্জি জানিয়েছে এনসিপি সুপ্রিম শরদ পাওয়ার। এরপরই দুদিন আগে শপথ নেওয়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের কাছে গিয়ে নিজের ইস্তফা পত্র জমা দেন পাওয়ার। সূত্রের খবর ইস্তফা দিতে পারেন দেবেন্দ্র ফড়নবিশও।

বুধবার ফ্লোর টেস্ট নিয়ে সুপ্রিম কোর্টের দেওয়া যায় নিয়ে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ দুপুর সাড়ে তিনটের সময় সাংবাদিক বৈঠক করবেন। শোনা যাচ্ছে এই সাংবাদিক বৈঠক নিজের ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করতে পারেন তিনি।

অন্যদিকে দিল্লিতে নরেন্দ্র মোদী মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এক উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছেন। এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ বিজেপির কার্যকরী সভাপতি জেপির নাড্ডার উপস্থিত থাকার কথা।

মহারাষ্ট্রে চলা মহাভারতের মধ্যে আজ সুপ্রিম কোর্ট রায় শিবসেনা এনসিপি কংগ্রেসের করা যৌথ আবেদনের ভিত্তিতে আগামীকাল বিকেল ৫ টার আগে বিধানসভায় ফ্লোর টেস্ট করার নির্দেশ দিয়েছে। শীর্ষ আদালত তার আগে পোর্টেম স্পিকার নিয়োগ করার আদেশ দিয়েছে। আদালত বলেছে এই ফ্লোর টেস্ট গোপন ব্যালটের মাধ্যমে হবে না। ফ্লোর টেস্টের সময় সরাসরি সম্প্রচার করতে হবে।

রায় দিতে গিয়ে আদালত বলেছে, সংসদীয় পরম্পরায় আদালত দখল দিতে চায় না, কিন্তু গণতান্ত্রিক অধিকার রক্ষার প্রশ্নে আদালত এই রায় দিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here