জেলার খবর রাজ্য

দিঘা সহ উপকূল জুড়ে সতর্কতা, বুলবুলের মোকাবিলায় তৈরি প্রশাসন

আমাদের ভারত, দিঘা, ৮ নভেম্বর: বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় “বুলবুলের” জন্য সর্তকতা জারি করা হয়েছে উপকূলবর্তী এলাকা সহ পুরো মেদিনীপুর জেলায়। আজ ও আগামী ৯ এবং ১০ তারিখ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। যারা আগে গিয়েছেন তাদের আজকের মধ্যেই উপকূলে ফিরতে বলা হয়েছে।

দীঘা শঙ্করপুর এবং মন্দারমণিতে প্রশাসনের তরফ থেকে মাইকিং করে পর্যটকদের ও স্থানীয় বাসিন্দাদের সতর্ক করা হচ্ছে। ঝড়ের জেরে যাতে কোনো রকম বিপদের সম্মুখীন না হতে হয় তাই অস্থায়ী এবং কাঁচা ও ঝুপড়ির বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে। সমুদ্রের ঢেউয়ের দাপটে যাতে পাড়ের কোনও ক্ষতি না হয় সেজন্য আগাম সর্তকতা হিসেবে প্রচুর বোল্ডার ফেলা হয়েছে সমুদ্র সৈকত জুড়ে।

বিপর্যয় মোকাবিলা দপ্তর সহ স্থানীয় পঞ্চায়েত প্রশাসন বিডিও অফিসগুলি’কে সতর্ক থাকতে বলা হয়েছে এবং পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সামগ্রী মজুদ রাখা হয়েছে।

শিক্ষা দপ্তর থেকে আগাম নোটিশ দিয়ে আগামী ৯ এবং ১০ তারিখ জেলার সমস্ত বিদ্যালয়গুলিতে ছুটির নির্দেশিকা জারি করা হয়েছে। ইতিমধ্যে বিপর্যয় মোকাবিলা দল পৌঁছে গিয়েছে দীঘায়। বুলবুল উপকূলে আছড়ে পড়ার আগেই প্রশাসনও তৈরি সব রকমের বিপর্যয় মোকাবিলার জন্য।

Leave a Comment

eleven + two =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.