আগামী ২৪ ঘন্টায় রাজ্যজুড়ে ঝড়ের সঙ্গে বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

নীল বনিক, আমাদের ভারত, ১০ এপ্রিল: আগামী চব্বিশঘন্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড় বৃষ্টির পূর্বাভাস। বিকেল বা সন্ধ্যের পর ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম, বর্ধমান, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম উত্তর ও দক্ষিণ ২৪পরগনায় দমকা হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ৩০ থেকে ৪০ কিলোমিটার ঘন্টায় গতিবেগে দমকা হওয়া এবং শিলা বৃষ্টি ও হতে পারে। শনিবারেও উত্তরবঙ্গের ওপরের ৫টি জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতায় বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ হওয়ার সম্ভাবনা। বাতাসের জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে বলে জানালো আলিপুর আবহাওয়া দফতর।
সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৩ থেকে ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতায় ।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর-পশ্চিম ভারতে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তর-পশ্চিমের পার্বত্য এলাকায় ঝড়-বৃষ্টি এমনকি শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও হতে পারে তুষারপাতও। আগামী কয়েকদিন গুজরাট সৌরাষ্ট্র এলাকায় তাপপ্রবাহের সম্ভাবনা। উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি হতে পারে। দক্ষিণের তেলেঙ্গানা অন্ধপ্রদেশ কর্নাটকে বৃষ্টি হবে বলে জানিয়েছে মৌসম ভবন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here