গরমের ছুটি ঘোষণার প্রতিবাদ সারা বাংলা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির

আমাদের ভারত, ২৮ এপ্রিল: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গরমের ছুটি ঘোষণার প্রতিবাদ করল সারা বাংলা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (আবুটা)।

‘আবুটা’-র সাধারণ সম্পাদক গৌতম মাইতি বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, “সরকারি- বেসরকারি অফিস, আইন আদালত সব খোলা। কিন্তু গরমের অজুহাতে রাজ্য সরকার কলেজ- বিশ্ববিদ্যালয়গুলোতে একতরফাভাবে ছুটি ঘোষণা করে দিল। করোনা জনিত পরিস্থিতির জন্য পঠন পাঠনের অপূরণীয় ক্ষতি হয়েছে। সবে যখন কলেজ
-বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পঠন পাঠনের পরিস্থিতি ফিরে এসেছে, তখনই সরকার অবাধে ছুটি ঘোষণা করে দিল।

কলেজ-বিশ্ববিদ্যালয়ে এখন পরীক্ষার মরশুম। এ- সময়ে অবাধে ছুটি ঘোষণা করে দিলে উচ্চ শিক্ষা ব্যবস্থা সামগ্রিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়বে। আমরা আশ্চর্যজনকভাবে লক্ষ্য করলাম শিক্ষা সংক্রান্ত একটি বিশেষায়িত ক্ষেত্রে সিদ্ধান্ত নিচ্ছেন স্বয়ং রাজ্যর মুখ্যমন্ত্রী। স্বশাসিত বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষা সংক্রান্ত জটিলতাগুলো সম্পর্কে কোনও রকম আলোচনা না করেই জনসমক্ষে তিনি ছুটির সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন।

আবুটা শিক্ষা সংক্রান্ত বিষয়ে রাজ্য সরকারের এ- ধরণের হস্তক্ষেপ ও পপুলিস্ট সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করছে এবং শিক্ষার স্বার্থে, ছাত্র স্বার্থে এবং সামগ্রিক জনস্বার্থে অবিলম্বে এই ছুটি ঘোষণার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here