বর্ধিত লকডাউনে ১২ আগস্ট পর্যন্ত সমস্ত বুকিং বাতিল, বিজ্ঞপ্তি জারি রেলের

রাজেন রায়, কলকাতা, ২৫ জুন: বুধবারই রাজ্যে ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত লকডাউনের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার ১ জুলাই থেকে ১২ আগষ্ট পর্যন্ত সমস্ত যাত্রীদের বুকিং বাতিল করল রেল। বৃহস্পতিবার রাতের ট্যুইটে এ কথা জানানো হয়েছে।

২৫ জুন রেল মন্ত্রকের তরফে এমনই এক সার্কুলার জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, যে সমস্ত যাত্রীদের অগ্রিম টিকিট বাতিল করা হচ্ছে তাদের পুরো টাকাই ফেরত দেওয়া হচ্ছে। দেশ জুড়ে সাধারণ সময়ে প্রায় ৪৫০০ মেল/এক্সপ্রেস ট্রেন চলাচল করে। কোভিড ১৯ পরিস্থিতিতে দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছিল। এখন ২৩০ মেল/এক্সপ্রেস স্পেশাল ট্রেন চলাচল করছে।

তবে ভারতীয় রেলের প্যাসেঞ্জার মার্কেটিং যে সার্কুলার জারি করেছে তার সঙ্গে অবশ্য স্পেশাল ট্রেন চলাচলের কোনও সম্পর্ক নেই। এই স্পেশাল ট্রেনগুলি যে ভাবে সূচি মেনে চলাচল করছে তেমন ভাবেই করবে। ফলে রেল মারফত যাতায়াত করতে গেলে ওই ২৩০ স্পেশাল ট্রেন একমাত্র ভরসা যাত্রীদের জন্যে। রেল মন্ত্রকের আধিকারিকরা জানাচ্ছেন, ট্রেন চালানো নিয়ে রেল মন্ত্রক ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মধ্যে প্রতিনিয়ত আলোচনা চলার পর এই স্পেশাল ট্রেন গুলি চালানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোন রাজ্য সরকার তাদের রাজ্যে লোকাল ট্রেন চালাতে চাইলে তা ভেবে দেখা হতে পারে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here